যেভাবে গ্রেফতার হলো আসাদুল হত্যার মূল আসামি মেহদী

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: শনিবার, ২৪ এপ্রিল ২০২১ | ০৪:৪৩:০৮ পিএম
যেভাবে গ্রেফতার হলো আসাদুল হত্যার মূল আসামি মেহদী ময়মনসিংহের ভালুকা উপজেলায় আসাদুল ইসলাম হত্যার মূল আসামি মেহেদী হাসান আরাফাত ওরফে কালা মানিককে (২১) সিলেট থেকে গ্রেপ্তার করা হয়েছে।

শুক্রবার (২৩ এপ্রিল) রাতে ভালুকা মডেল থানার এসআই ইকবাল হোসেন (পিপিএম) সিলেট কতোয়ালী থানাধীন লালবাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করেন। গ্রেপ্তার মেহদী হাসান উপজেলার ধীতপুর গ্রামের আব্দুল মতিন আকন্দের ছেলে।

জানা যায়, গত সোমবার উপজেলার বিরুনীয়া ইউনিয়নের ভাওলিয়াবাজু গ্রামে হত্যাকাণ্ডটি ঘটিয়ে মেহদী আরাফাত ওরফে কালা মানিক গা-ঢাকা দেয়। ঘটনার পর থেকে দেশের বিভিন্ন এলাকায় অবস্থান করছিল। সবশেষ সিলেটের কতোয়ালী থানা লাল বাজার এলাকায় তার অবস্থান শনাক্ত করে ভালুকা মডেল থানা পুলিশের একটি দল। শুক্রবার রাতে সেখানে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে মেহদী পুলিশের কাছে খুনের কথা স্বীকার করে।

ভালুকা মডেল থানার ওসি মাহমুদুল ইসলাম জানান, ঘটনার পর থেকে মেহদী হাসানকে আমরা নজরদারিতে রেখেছি। বিভিন্ন সময় বিভিন্ন জায়গায় অবস্থান করছিল। সবশেষ অবস্থান শনাক্ত করে এ হত্যাকাণ্ডের মূল আসামি মেহদীকে সিলেট থেকে গ্রেপ্তার করা হয়েছে।

প্রসঙ্গত, গত ১৯ এপ্রিল বিকালে আসাদুল ইসলামকে মেহদী হাসান ফোন করে ডেকে নিয়ে উপজেলা ধীতপুর এলাকায় সুতিয়া নদীর পাড়ে  নিয়ে যায়। সেখানে মেহদী ও তার সহপাঠিরা আসাদুলকে উপর্যুপরি ছুরিকাঘাত করে পালিয়ে যায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক আসাদুলকে মৃত ঘোষণা করেন। ঘটনার দিন রাতেই সাব্বির (১৬) ও রবিন (১৭) নামে দুজনকে পুলিশ গ্রেপ্তার করে এবং খুনে ব্যবহৃত ছুরিটি উদ্ধার করে। এ ঘটনায় নিহতের ছোট ভাই নাজমুল হক বাদী হয়ে ভালুকা থানায় তিনজনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা (নং-৩৪, তারিখ- ২০/০৪/২০২১ ইং ধারা-৩০২/৩৪) দায়ের করেন।

এম রহমান মামুন/এসআর/বাংলাপত্রিকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন