গফরগাঁওয়ে জেলা পরিষদের উদ্যোগে সুরক্ষা সামগ্রী বিতরণ

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১ | ০৩:৪৯:০৩ পিএম
গফরগাঁওয়ে জেলা পরিষদের উদ্যোগে সুরক্ষা সামগ্রী বিতরণ ময়মনসিংহের গফরগাঁওয়ে মঙ্গলবার দুপুরে জেলা পরিষদের উদ্যোগে জেলা পরিষদ ডাকবাংলো চত্বরে সুরক্ষা সামগ্রী সাবান, মাস্ক ও হ্যান্ডস্যানিটাইজার বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আশরাফ উদ্দিন বাদল, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তাজুল ইসলাম,জেলা পরিষদ সদস্য মহিবুল, দিলরুবা আক্তার কাজল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ রেজাউল করিম, ইউপি চেয়ারম্যান ও গফরগাঁও প্রেসক্লাবের সভাপতি আব্দল্লাহ আল আমিন বিপ্লব, গফরগাঁও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃতফাজ্জল হোসেন প্রমুখ।

জেলা পরিষদ সদস্য মহিবুল বলেন,করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় জনস্ব্যাস্থ সুরক্ষায় আমাদের জাতীয় সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল মহোদয়ের পরামর্শক্রমে সাবান, মাস্ক ও হ্যান্ডস্যানিটাইজার বিতরণ করা হয়।

মিথুন/এনপি/বাংলাপত্রিকা

আরও পড়ুন

গফরগাঁওয়ে গ্রেফতার একজন


গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি
লংগাইরে যুবলীগ কর্মী স্বপনের ওপর হামলার ঘটনায় কালাম (৪১) নামে একজনকে গ্রেফতার করেছে পাগলা থানা পুলিশ।

মঙ্গলবার ভোরে শ্রীপুর উপজেলার সিএন্ডবি এলাকার শ্বশুরবাড়ি থেকে তাকে গ্রেফতার করে।

পাগলা থানার এস আই মোবারক হোসেন বলেন, গত ৫ এপ্রিল সকাল আনুমানিক সাড়ে ৯ ঘটিকার সময় স্বপন মিয়া গোলাবাড়ি থেকে লংগাইর ইউনিয়ন পরিষদে আসার সময় গোলাবাড়ি প্রাথমিক বিদ্যালয়ের সামনে সশস্ত্র পাঁচ/সাত জন গতিরোধ করে এলোপাথাড়ি কুপিয়ে গুরুতর জখম করে। ঐদিনই আহত স্বপন বাদী হয়ে পাঁচজনের নাম উল্লেখ করে পাগলা থানায় একটি মামলা দায়ের করেন। মামলার আসামী কালামকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে ময়মনসিংহ জেল হাজতে প্রেরণ করা হয়।

মিথুন/এনপি/বাংলাপত্রিকা

ফোর্বসের তালিকায় বাংলাদেশের ৯ তরুণ

বিখ্যাত মার্কিন ম্যাগাজিন ‘ফোর্বস’-এর এশিয়ার ৩০ বছরের কম বয়সী উদ্যোক্তা ও সমাজ পরিবর্তনকারী (চেঞ্জমেকার) তালিকায় এ বছর প্রথমবারের মতো জায়গা করে নিয়েছেন ৯ বাংলাদেশি। এ বছর ভিন্ন ভিন্ন ক্যাটাগরিতে সমাজে অবদান রাখায় অনূর্ধ্ব ৩০ বছর বয়সী এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের ৩০০ তরুণের একটি তালিকা প্রকাশ করেছে ফোর্বস।

২০১১ সাল থেকে এই তালিকা করছে ফোর্বস। ২০১৬ থেকে ২০২০ সাল পর্যন্ত মোট ৯ জন বাংলাদেশি তাদের অসামান্য কাজের জন্য এই তালিকায় যুক্ত হয়েছেন। এবারের তালিকায় থাকা বাংলাদেশিরা প্রযুক্তি উদ্যোক্তা, সামাজিক প্রভাব, খুচরা ও ই-বাণিজ্যে অবদান রাখায় তালিকাভুক্ত হয়েছেন।

তালিকায় থাকা ৯ বাংলাদেশি হলেন আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স বা এআই-ভিত্তিক উদ্যোগ ‘গেজ টেকনোলজিসের প্রতিষ্ঠাতা শেহজাদ নূর তাওস (২৪) ও মোতাসিম বীর রহমান (২৬), স্টার্টআপ ক্র্যামস্ট্যাকের প্রতিষ্ঠাতা মীর সাকিব (২৮)।

কুয়ালালামপুর-ভিত্তিক এনজিও অ্যাওয়ারনেস ৩৬০-এর প্রতিষ্ঠাতা শোমী হাসান চৌধুরী (২৬) এবং রিজভি আরেফিন (২৬)। বর্তমানে ২৩টি দেশে এই এনজিওর দেড় হাজার স্বেচ্ছাসেবক রয়েছেন। হাত ধোয়া, জল-পরিস্রাবণ, স্যানিটেশনসহ ব্যক্তিগত স্বাস্থ্যবিষয়ক প্রচার চালাচ্ছেন তাঁরা।

রয়েছেন অভিযাত্রিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা আহমেদ ইমতিয়াজ জামি (২৭), হাইড্রোকো প্লাসের প্রতিষ্ঠাতা রিজভানা হৃদিতা (২৮) ও মো. জাহিন রোহান রাজীন (২২) ও পিকাবোর সহপ্রতিষ্ঠাতা মোরিন তালুকদার (২৭)।

আজ মঙ্গলবার প্রভাবশালী মার্কিন সাময়িকী ‘ফোর্বস’ ২০২১ সালে সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় অনূর্ধ্ব ৩০ বছর বয়সী এশীয় অঞ্চলের ৩০০ তরুণের একটি তালিকা প্রকাশ করেছে। এতেই বাংলাদেশের এই নয় তরুণের নাম উঠে এসেছে।

উল্লেখ্য, গত বছর ফোর্বসের এশিয়ার ৩০ বছরের কম বয়সী উদ্যোক্তা ও সমাজ পরিবর্তনকারী (চেঞ্জমেকার) তালিকায় ছিলেন বাংলাদেশের রাবা খান ও ইশরাত করিম। ফোবর্সের প্রতিবেদনে বলা হয়, রাবা খান সমাজের নানা বিষয়ে ব্যঙ্গাত্মক ভিডিও অনলাইনে প্রকাশ করে সুপরিচিত হয়েছেন। আর ইশরাত করিম আমাল ফাউন্ডেশনের মাধ্যমে দরিদ্র মানুষের সহায়তায় নানা কাজ করেন।

এসআর/বাংলাপত্রিকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন