ইসলামের আলো ছড়াবে মডেল মসজিদ

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: রবিবার, ১৮ এপ্রিল ২০২১ | ০২:১২:৪৯ পিএম
ইসলামের আলো ছড়াবে মডেল মসজিদ পুরোদমে এগিয়ে চলছে গফরগাঁও উপজেলার দুইটি মডেল মসজিদের ও ইসলামি কালচারাল সেন্টারের নির্মাণ কাজ। ভিন্ন মডেলে নির্মিত এই মসজিদে যাত্রা শুরু করবে এ বছরেই। নামাজ আদায় তো বটেই, যাতে আরো থাকবে লাইব্রেরি, গবেষণা ও ইসলামিক সাংস্কৃতিক কার্যক্রমসহ নানা সুবিধা
 
উপজেলার সালটিয়া ইউনিয়নের বাগুয়া গ্রামে দুটি মসজিদ নির্মান কাজ চলমান। কাজ এগিয়ে চলছে পুরোদমে। এবছর উদ্বোধন করা হবে মডেল মসজিদ দুটি। এই তথ্য নিশ্চিত করে গফরগাঁও ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার মোঃ এমদাদুল হক।

সরকারের নিজস্ব অর্থায়নে এ প্রকল্পে খরচ হচ্ছে ৮ হাজার ৭২২ কোটি টাকা। মসজিদে একসাথে ৯শত' মুসল্লি নামাজ পড়তে পারবেন। এসব মসজিদে থাকবে ইসলাম বিষয়ক গবেষণা ও হাজীদের ডিজিটাল নিবন্ধনের মতো সুযোগও। দেশের ইতিহাসে এটি অনন্য প্রকল্প।

মডেল মসিজিদের বিষয়ে জানতে চাইলে উপজেলা চেয়ারম্যান আশরাফ উদ্দিন বাদল বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যুগান্তকারী পদক্ষেপ এটি। ইসলামের প্রসারে এ মডেল মসজিদ গুরুত্বপূর্ন ভূমিকা পালন করবে।
 
সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি আমার সংসদীয় এলাকায় দুইটি মডেল মসজিদ নির্মান করা হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী যে উদ্যোগ নিয়েছে তা আগে কোন সরকার নেয়নি। এটি একটি ঐতিহাসিক প্রকল্প। ইসলামের আলো ছড়াবে মডেল মসজিদ।

মিথুন/এসএ/বাংলাপত্রিকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন