গরমে যে কারণে চিকনকারি পোশাক পরবেন

বাংলা পত্রিকা ডেস্ক | লাইফস্টাইল
প্রকাশিত: বৃহস্পতিবার, ১ এপ্রিল ২০২১ | ০৭:২৯:২৫ পিএম
গরমে যে কারণে চিকনকারি পোশাক পরবেন
গরমে আরামদায়ক পোশাক না পরলে অস্বস্তি বাড়তে থাকে। গরমে কেমন ডিজাইন ও মেটেরিয়ালের পোশাক পরা উচিত, তা জানেন না অনেকেই। অবশ্যই গরমে সুতি কাপড় পরার বিকল্প নেই।

তবে ডিজাইনটা কেমন হবে? পোশাকের কারুকার্যই বা কোন ধাঁচের হবে? গরমে চিকনকারি পোশাকের জুড়ি মেলা ভার। ভারতের লাখনউয়ের একটি ঐতিহ্যবাহী অ্যাম্ব্রোয়েডারি করা পোশাককে চিকনকারি বলা হয়।

আসলে চিকন শব্দের অর্থ হলো অ্যাম্ব্রোয়েডারি। প্রথমে শুধু সাদা কাপড়ের উপরই চিকেন কারি করা হতো। তবে এখন শুধু সাদা পোশাকের উপরেই সাদা সুতোর কাজে সীমিত নেই চিকনকারি।

এমনকি শুধুই সুতির পোশাকের উপর চিকনের কাজ করা হয় তাই নয়। সিন্থেটিকসহ অন্য়ান্য কাপড়ের উপরেও এই চিকনকারি করা হয়।

যেহেতু সাদা পোশাকের উপর সাদা রঙের সুতো দিয়েই চিকনের কাজ করা হয়; তাই গরমে এ ধরনের পোশাক একদম উপযুক্ত। চিকনের কাজ করা কুর্তি বা লং শার্ট পরলে একটু ঢিলেঢালা পরাই ভালো।

কুর্তি বা কামিজে যদি চিকনের কাজ করা থাকে, দেখতে খুবই ভাল লাগে। যদি আপনি সাদা না পরতে চান; তাহলে হালকা যেকোনো রংও বেছে নিতে পারেন। এ গরমে তা খুবই উপযুক্ত। কুর্তির পাশাপাশি নানা ডিজাইনের কামিজও পরতে পারেন।

গরমে যারা শাড়ি পরতে চান; তারাও কিন্তু চিকেনকারির শাড়ি পরতে পারেন। যেহেতু চিকেনকারি সাধারণত একই রঙের কাপড়ের উপর সুতার কাজ থাকে, তাই এমনটি হলে ব্লাউজের ক্ষেত্রে অবশ্যই একটু ভিন্নতা আনুন। তাহলে দেখতে সুন্দর লাগবে।

গরমে টপস পরতে সব নারীরাই পছন্দ করেন। টপস খুবই আরামদায়ক পোশাকের মধ্যে অন্যতম। এ স্টাইলটা একটু ফিউশন করে নেওয়া যায় নিজের মতোই। চিকনের কাজ করা টপ পরতে পারেন, শটস কিংবা জিন্সের সঙ্গে। এক্ষেত্রে হালকা রঙের পোশাক নির্বাচন করুন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন