বশেমুরবিপ্রবি’তে আন্তর্জাতিক নারী দিবস পালন

বশেমুরবিপ্রবি প্রতিনিধি | শিক্ষা ও ক্যাম্পাস
প্রকাশিত: সোমবার, ৮ মার্চ ২০২১ | ১০:৫৩:৫৪ পিএম
বশেমুরবিপ্রবি’তে আন্তর্জাতিক নারী দিবস পালন
৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস। এবারের নারী দিবসের মূল প্রতিপাদ্য হলো ‘করোনাকালে নারী নেতৃত্ব, গড়বে নতুন সমতার বিশ্ব’। সারা দেশের ন্যায় গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) আন্তর্জাতিক নারী দিবস ২০২১ পালিত হয়েছে।

সোমবার দুপুর ১টায় শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করা হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনে থেকে শুরু করে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে এবং শোভাযাত্রা শেষে প্রশাসনিক ভবনের নিচতলায় সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পদার্থবিজ্ঞান বিভাগের সভাপতি ড. মোছাঃ হালিমা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জীববিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম. এ সাত্তার, শিক্ষক সসিতির সাধারণ সম্পাদক ড. মোঃ আবু সালেহ, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক জাকিয়া সুলতানা মুক্তা, বঙ্গবন্ধু ইনস্টিটিউট অব লিবারেশন ওয়ার অ্যান্ড বাংলাদেশ স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক সানজীদা পারভীন প্রমুখ।

বক্তারা আন্তর্জাতিক নারী দিবসের তাৎপর্য তুলে ধরেন। সমাজ গঠনে নারীদের অবদানের কথা শ্রদ্ধার সাথে স্মরণ করেন। অনুষ্ঠানে অত্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

মোঃবাবর আলী/এসএ/বাংলাপত্রিকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন