আ.লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটির সদস্য হলেন লোহাগড়ার জামান সিকদার

নিজস্ব প্রতিবেদক | রাজনীতি
প্রকাশিত: বৃহস্পতিবার, ৪ মার্চ ২০২১ | ০৭:৪১:৩৯ পিএম
আ.লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটির সদস্য হলেন লোহাগড়ার জামান সিকদার
বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় তথ্য ও গবেষণা বিষয়ক উপ-কমিটির সদস্য হলেন সাবেক ছাত্রলীগ নেতা লোহাগাড়ার জামান সিকদার।

গত ১৩ ফেব্রুয়ারি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং আওয়ামী লীগের তথ্য গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদের অনুমোদন পাওয়া উপ-কমিটির সদস্য হন জামান সিকদার।

তিনি রাজধানীর চকবাজার থানা ছাত্রলীগের প্রতিষ্ঠাকালীন সভাপতি ছিলেন। জামান সিকদারের গ্রামের বাড়ি মল্লিকপুর ইউনিয়নে মহিষাপাড়া গ্রামে। আওয়ামী পরিবারের সন্তান হওয়ায় জামান সিকদার ছাত্রজীবনে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িয়ে পড়েন। ঢাকার বৃহত্তর লালবাগ থানা ছাত্রলীগের ধর্ম বিষয়ক সম্পাদক থাকাবস্থায় একাধিকবার জেল-জুলুমের শিকার হয়েছেন তিনি।

২০০১ পরবর্তী সময়ে বিএনপি-জামায়াত সরকারের বিরুদ্ধে রাজপথে দলীয় কর্মসূচিতে সরব ছিলেন এবং কারাবরণও করেন জামান সিকদার। পরবর্তীতে এক-এগারোর সময় আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুক্তি আন্দোলন তরান্বিত করতে গণস্বাক্ষর কর্মসূচিসহ প্রতিটি আন্দোলন-কর্মসূচিতে সক্রিয় ছিলেন জামান সিকদারের।

আওয়ামী লীগের কেন্দ্রীয় তথ্য ও গবেষণা উপ-কমিটির সদস্য মনোনীত করায় আওয়ামী লীগ সভাপতি দেশরত্ন শেখ হাসিনা এবং সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন জামান সিকদার।

এনপি/বাংলাপত্রিকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন