মহেশখালীতে ঘর দেয়ার নামে অর্থ হাতিয়ে নিচ্ছে প্রতারক চক্র

মহেশখালী প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: বৃহস্পতিবার, ৪ মার্চ ২০২১ | ০৪:৫৬:২৫ পিএম
মহেশখালীতে ঘর দেয়ার নামে অর্থ হাতিয়ে নিচ্ছে প্রতারক চক্র
কক্সবাজারের মহেশখালী উপজেলার কালারমার ছড়ায় আঁধাপাকা ঘর দেওয়ার নামে অর্থ হাতিয়ে নিচ্ছে একটি প্রতারক চক্র। হত দরিদ্রের টার্গেট করে বিভিন্ন ওয়ার্ডে সরকারি ঘর দেওয়ার নামে ১০-১২ হাজার টাকা করে হাতিয়ে নিচ্ছে এসব চক্র।

ইত্যিমধ্য ঘর দেওয়ার বিশ্বাস জমাতে কিছু কিছু ইট পাঠিয়ে দিচ্ছে বলেও খবর পাওয়া যাচ্ছে।

খোঁজ নিয়ে জানা যায়, কালারমার ছড়ার মাইজ পাড়ায় ইতোমধ্যে কয়েকটা ঘরে টাকা নিয়ে কিছু ইট পাঠিয়ে দেওয়া হয়েছে। তাদেরকে বলা হচ্ছে আগামী ৬মাসে ঘর তৈরী করে দেওয়া হবে। শর্ত একটি। কাউকে কে বা কারা দিচ্ছে সেটা বলা যাবে না। না হয় ঘর দেওয়া হবে না বলে জানান।

এদিকে মুখ খুললে ঘর পাবে না মনে করে কেউ মুখ খুলেনি।

মাইজপাড়ার খোরশেদ, জাকেরসহ কয়েকটি বাড়িতে পৌঁছে গেছে ঘর তৈরী করতে কিছু ইট। এটা নিয়ে মানুষের মাঝে কৌতূহল সৃষ্টি হলে বাঁধে বিপত্তি। কেউ জানে না কে বা কারা দিচ্ছে এই ঘর, তবে টাকার বিনিময়ে ঘর নেওয়ার জন্য মুখিয়ে আছে সাধারণ জনগণ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি উঠে আসলে মাইজপাড়ার বাসিন্দা সাবেক ছাত্রনেতা কলিমুল হাসান মুন্না বলেন, ‘আসলেই কি ঘর দিবে নাকি সাধারণ মানুষ কে ধোঁকা দিচ্ছে তা এখনও নিশ্চিত করা সম্ভব হচ্ছে না।’

বিষয়টি খতিয়ে দেখার জন্য ইউপি চেয়ারম্যান ও উপজেলা প্রশাসনের দৃষ্টি আর্কষণ করেন তিনি।

কালারমার ছড়ার ইউপি চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ জানান, আমার এলাকায় যদি কেউ ঘর দেওয়ার নামে অর্থ হাতিয়ে নেয়ার চেষ্টা করে তাদেরকে ধরে দিতে পারলে পুরষ্কৃত করা হবে।

মফিজুর রহমান/এনপি/বাংলাপত্রিকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন