তারাকান্দায় ডিসি মিজানুর রহমানের শেষ মতবিনিময়

তারাকান্দা (ময়মনসিংহ) প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: বৃহস্পতিবার, ৪ মার্চ ২০২১ | ০৪:২৬:২৭ পিএম
তারাকান্দায় ডিসি মিজানুর রহমানের শেষ মতবিনিময়
ময়মনসিংহের সুযোগ্য জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন শেষে স্বরাষ্ট্রমন্ত্রনালয়ে নতুন দায়িত্বে ময়মনসিংহবাসীকে ছেড়ে যেতে চলেছেন ডিসি মিজানুর রহমান। ফুলেল শুভেচ্ছায় বরণের পর শেষ বারের মত আজ বৃহস্পতিবার তারাকান্দায় কোভিড -১৯ বিষয়ে সচেতনতা ও গুজব প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভায় মিলিত হন তিনি। এই মতবিনিময় সভাতেই তারাকান্দার বিশিষ্টজনের হৃদয়ে ছড়ালো বিদায়ী সুরের মুর্ছনা। সব ঠিক থাকলে আগামী রোববার নতুন কর্মস্থলে যোগদান করবেন প্রশাসনের ডায়নামিক এবং চৌকস এই কর্মকর্তা।

কর্মতৎপর, সদালাপী, দায়িত্বজ্ঞানে যিনি নিজেকে চিনিয়েছেন। কাছে ঢেকেছেন মানুষকে। দিয়েছেন ভালবাসা, কুড়িয়েছেন সম্মান। অধ:স্তনরা যার প্রতি সদা বিনিয়াবনত। সেই মানুষটি বিদায় নিতে গিয়েও বিনয়ী। এই মানুষটি একে বিদায় বলতে চাননি, ভালবাসার কর্মস্থলে আবার আসবেন বলেই আশ্বস্ত করলেন উপস্থিত সকলকে।

তারাকান্দা উপজেলা প্রশাসনের আয়োজনে প্রশাসনিক হলরুমে মতবিনিময় সভায় প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন বিদায়ী ময়মনসিংহের জেলা প্রশাসক মিজানুর রহমান। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তারাকান্দা উপজেলা চেয়ারম্যান এডভোকেট ফজলুল হক, ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম নয়ন, মহিলা ভাইস চেয়ারম্যান সালমা আক্তার কাকন। তারাকান্দা উপজেলা আওয়ামীলীগের সভাপতি বাবু প্রদীপ কুমার চক্রবর্তী রনু ঠাকুর, বীর মুক্তিযেদ্ধাগণ, প্রশাসনের কর্মকর্তাগণ, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানগণ, শিক্ষক পরিষদের নেতৃবৃন্দ, কোভিড-১৯ স্বেচ্ছাসেবক সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

বক্তব্য দিতে গিয়ে তারাকান্দা উপজেলা চেয়ারম্যান এডভোকেট ফজলুল হক বলেন, “আমি দেখেছি আপনাকে, আপনার মাঝে আছে দায়িত্ববোধ, আছে দেশপ্রেম। ময়মনসিংহবাসীর সাথে তারাকান্দাবাসীও আপনাকে মনে রাখবে। আপনার মত অফিসারের কারনেই সরকারী সিদ্ধান্তগুলো দ্রুত বাস্তবায়ন হয়, উন্নয়ন ঘটে প্রিয় বাংলাদেশের।

এই বিষয়ে তারাকান্দা উপজেলা নির্বাহী জান্নাতুল ফেরদৌস বলেন, আপনার কথা বলে শেষ করা যাবেনা। অমি নবীন উপজেলা নির্বাহী হিসেবে তারাকান্দায় যোগদানের পর আপনি যে দিকনির্দেশনা দিয়েছেন তাতেই সহজ হয়েছে আমার দায়িত্ব পালন। স্যার আবার হয়তো আপনার সাথেই কখনও কাজের সুযোগ হবে আমার।

তারাকান্দা উপজেলা ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম নয়ন বলেন, যোগদানের সাথে সাথেই আপনি ময়মনসিংহবাসীকে আপন করে নিয়েছেন। আপনি যেখানেই থাকেন ময়মনসিংহের উন্নয়নে অংশীদারিত্ব বজায় রাখবেন এই কামনা করি।

এসময় সকলেই বিদায়ী এই জেলা প্রশাসকের ও তাঁর পরিবারের সুস্বাস্থ্য কামনা করে বক্তব্য প্রদান করেন। জেলা প্রশাসক মিজানুর রহমান সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, আমি সবচেয়ে বেশী এসেছি তারাকান্দা, ধোবাউড়া, হালুয়াঘাট উপজেলায়। তারাকান্দার মানুষজন যাদের সাথে দেখা হয়েছে তারা সকলেই আন্তরিক। সকলকে ধন্যবাদ।  

ফজলে এলাহি ঢালী/এনপি/বাংলাপত্রিকা

 

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন