শরীয়তপুরের গোসাইরহাটে উচ্ছেদ অভিযান

গোসাইরহাট (শরীয়তপুর) প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: বৃহস্পতিবার, ৪ মার্চ ২০২১ | ১১:৫০:১৮ এএম
শরীয়তপুরের গোসাইরহাটে উচ্ছেদ অভিযান
বৃহস্পতিবার শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলার নাগেরপাড়া ইউনিয়নের নাগেরপাড়া মৌজায় বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত কর্তৃক নির্দেশিত ১নং খাস খতিয়ানের খাল ও হালট শ্রেণীর জমিতে অবৈধ স্থাপনা অপসারণে উচ্ছেদ অভিযান পরিচালনা করেন গোসাইরহাট উপজেলার সহকারী কমিশনার (ভূমি)ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মামুন।

তিনি জীবনের ঝুকি নিয়ে ভূমি দস্যুদের কাছ থেকে খাল ও হালট শ্রেণীর জমিতে অবৈধ স্থাপনা অপসারন করে প্রায় ৫ কোটি টাকার মূল্যে ৪৮ শতাংশ সরকারী খাস জমি উদ্ধার করায় তার অবদানের কথা স্বীকার করেন এলাকার সুশীল সমাজ ও নাগেরপাড়া বাজার মালিক সমিতির সদসগন। বিশেষ কৌশল ও বুদ্ধিমত্তার পরিচয় দিয়ে শান্তিপূর্ণ ভাবে উচ্ছেদ অভিযান করে সরকারের এ মূল্যবান সম্পত্তি উদ্ধার করেন তিনি।

জানা গেছে, অনেক বছর ধরেই এ খাস জমি এলাকার প্রভাবশালী ও ভূমিদস্যুরা অবৈধ ভাবে নিজেদের দখলে রেখেছিল খাল ও হালট শ্রেণীর সরকারি জমি।অনেক বার ভূমি অফিসের মাধ্যমে এ সম্পত্তি অবৈধ দখলদারদের মালিকানার কাগজপত্র অসংখ্যবার চাওয়া হলেও দখলদাররা নানান টালবাহানা করে সময় নষ্ট করেন। ফলে গোসাইরহাট উপজেলার সহকারী কমিশনার (ভূমি)ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মামুন এ সরকারী খাস সম্পদ উদ্ধারে অতি দক্ষতার সাথে উদ্যোগ নিয়ে সফল হোন।

গোসাইরহাট উপজেলার সহকারী কমিশনার (ভূমি)ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মামুন জানান উচ্ছেদের আগে অবৈধ স্থাপনা সরিয়ে নেয়ার জন্য নোটিশ ও মাইকিং করে প্রচারণা চালানো হয়েছিলো। কিন্তু অবৈধ স্থাপনা সরিয়ে না নেয়ায় আজ সকাল ১১টার দিকে বুলডোজার দিয়ে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয় এতে ৪৮ শতাংশ খাল ও হালট শ্রেণীর খাসজমি উদ্ধার করা হয় যার বাজার মূল্য প্রায় ৫ কোটি টাকা।

গোসাইরহাট উপজেলার প্রতি ইঞ্চি খাস জমি উদ্ধার করা হবে ইনশাআল্লাহ। সরকারি সম্পত্তি কেউ ব্যক্তিগতভাবে ভোগ দখল করতে পারবে না। অবৈধ দখলদারদের কোন ছাড় নেই উচ্ছেদ অভিযানে সহায়তা করেন থানা পুলিশ একটি টিম, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, পল্লী বিদ্যুৎ অফিস এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদ কর্মীগণ। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

ইয়ামিন কাদের নিলয়/এসএ/বাংলাপত্রিকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন