মুজিববর্ষে ফরিদপুর বিআরটিএ এর বিশেষ সেবা সপ্তাহ শুরু

ফরিদপুর প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১ | ০৫:২৪:৫৫ পিএম
মুজিববর্ষে ফরিদপুর বিআরটিএ এর বিশেষ সেবা সপ্তাহ শুরু
জাতির জনক বঙ্গবন্ধুশেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী (মুজিববর্ষ) উপলক্ষে ফরিদপুর বিআরটিএ গ্রাহকদের বিশেষ সুবিধা দিতে সপ্তাহব্যাপী ২৮ ফেব্রুয়ারি থেকে ৪ মার্চ আয়োজন করছে বিআরটিএ'র "বিশেষ সেবা সপ্তাহ"।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি রোববার সকালে প্রধান অতিথি হিসেবে বিআরটিএ'র কার্যালয়ে জুম প্লাটফর্মে যুক্ত থেকে বিশেষ সেবা সপ্তাহ উদ্বোধন করেন।

এসময় আরও যুক্ত ছিলেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মোঃ নজরুল ইসলাম, বিআরটিএ এর চেয়ারম্যান নুর মোঃ মজুমদার প্রমুখ। জুম প্লাটফর্মে ফরিদপুর অঞ্চলে যুক্ত ছিলেন ফরিদপুর বিআরটিএ এর সহকারী পরিচালক জি এম নাদির হোসেন, মোটরযান পরিদর্শক এনামুল হক ইমন, মোঃ হাবিবুর রহমান প্রমুখ।

ফরিদপুর বিআরটিএ সুত্রে জানা যায়, বিআরটিএ ’র ‘বিশেষ সেবা সপ্তাহে’ সেবা গ্রহীতাদের বিআরটিএ’র ফরিদপুর সার্কেল অফিস থেকে অফিস সময়ে সরাসরি বেশকিছু সেবা পাবেন যেমন, বিআরটিএর সার্ভিস পোর্টাল (বিএসপি) www.bsp.brta.gov.bd বা বিআরটিএ'র সেবা মোবাইল অ্যাপে ইউজার নিবন্ধনে সহায়তা প্রদান, অনলাইনে লার্নার ড্রাইভিং লাইসেন্স প্রদান, অনলাইনে মোটর সাইকেলের রেজিস্ট্রেশন আবেদন গ্রহণ সংক্রান্ত সেবা দেওয়া হবে। এ সময় সেবা নিতে আসা প্রত্যেক ব্যাক্তিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান কর্মকর্তাগণ।

উল্লেখ্য, বিআরটিএ সার্ভিস পোর্টাল ব্যবহার করে অনলাইনে মোটরযান ফিটনেসের জন্য সাক্ষাৎ গ্রহণ, শিক্ষানবিশ ড্রাইভিং লাইসেন্সের জন্য আবেদন, মোটরযান রেজিস্ট্রেশনের আবেদন দাখিল, রাইড শেয়ারিং প্রতিষ্ঠান ও মোটরযান তালিকাভুক্তি সনদের আবেদন দাখিল এবং ঘরে বসেই তা প্রিন্ট, ফি ক্যালকুলেটরের মাধ্যমে মোটরযানের বিভিন্ন অগ্রিম আয়কর, ট্যাক্স টোকেনও ফিটনেস ফি’র পরিমাণ জানা এবং ক্রেডিট কার্ড ও মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ফি জমা দেওয়া যায়।

জিল্লুর রহমান/এসএ/বাংলাপত্রিকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন