অনুমতি মেলেনি, সমাবেশ করবেই বিএনপি

বাংলা পত্রিকা ডেস্ক | রাজনীতি
প্রকাশিত: শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১ | ০৬:৪০:৫১ পিএম
অনুমতি মেলেনি, সমাবেশ করবেই বিএনপি
অনুমতি মেলেনি তবুও খুলনা মহানগরে আগামীকাল শনিবার সমাবেশ করবে বিএনপি। শুক্রবার এমনটাই বলেছেন খুলনা মহানগর সিটি করপোরেশনের বিএনপির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু।

পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে দেশব্যাপী নিরপেক্ষ নির্বাচনের দাবিতে খুলনা মহানগরে সমাবেশ করার কথা ছিলো বিএনপি। কিন্তু দলটি এখন পর্যন্ত সমাবেশ করার অনুমতি পায়নি। তবে তারা প্রত্যাশা করছে, শেষ মুহুর্তে হলেও সরকার তাদের সমাবেশ করার অনুমতি দেবে। আর যদি শেষ পর্যন্ত সরকার অনুমতি না দেয় এরপরও তারা সমাবেশ করবে।

জানতে চাইলে খুলনা মহানগর সিটি করপোরেশনের বিএনপির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু বলেন, যেসব স্থানে সমাবেশ অনুষ্ঠিত হয় বা করা যায়, এমন ৪টি স্থানে সমাবেশ করার জন্য আমরা দুই দফা আবেদন করেছি। কিন্তু এখন পর্যন্ত আমাদের অনুমতি দেয়া হয়নি। তবে আমরা আশা করছি, শেষ মুহুর্তে হলেও সরকার সমাবেশ করার অনুমতি দেবে। যদি অনুমতি না দেয় এরপরও আমরা সমাবেশ করবো।

এদিকে খুলনা জেলার ১৮টি সড়কে শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে ২৪ ঘণ্টা পরিবহন চলাচল বন্ধ ঘোষণা করেছে জেলা বাস-মিনিবাস-কোচ মালিক সমিতি।

এ বিষয়ে খুলনা জেলা বাস-মিনিবাস-কোচ মালিক সমিতির যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন সোনা বলেন, বিএনপির সমাবেশকে কেন্দ্র করে বিশৃঙ্খলা সৃষ্টি হতে পারে। সেজন্য আজ সন্ধ্যা ৬টা থেকে ২৪ ঘণ্টা শহরের কোনো পরিবহন ছেড়ে যাবে না এবং কোনো পরিবহন শহরে প্রবেশ করবে না।

বাস-মিনিবাস বন্ধের বিষয়ে খুলনা বিভাগীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ও মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বলেন, শুধু বাস-মিনিবাস নয় নদী পথে সব কিছু বন্ধ ঘোষণা করা হয়েছে। যাতে আমাদের সমাবেশে কোন নেতাকর্মীরা আসতে না পারে। এজন্য ইতিমধ্যে আমাদের ৩১ জন কর্মীকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা আটক করেছে এবং শত শত নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে পুলিশ অভিযান চালিয়েছে।

গত ৫ ফেব্রুয়ারি ভোট কারচুপির প্রতিবাদে ঢাকা উত্তর ও দক্ষিণসহ ৬টি সিটি করপোরেশনে সমাবেশ কর্মসূচি ঘোষণা করে বিএনপি। এরমধ্যে ১৮ ফেব্রুয়ারি বরিশালে সমাবেশ করেছে দলটি।

কর্মসূচি অংশ হিসেবে আগামী ১ মার্চ রাজশাহীতে, ৩ মার্চ ঢাকা মহানগর উত্তর এবং ৪ মার্চ দক্ষিণে সমাবেশ করবে বিএনপি। এছাড়া গত ১৩ ফেব্রুয়ারি চট্রগ্রামে সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে সেটা স্থগিত করা হলেও পরবর্তী সমাবেশের তারিখ ঘোষণা করা হয়নি।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন