গৃহবন্দিত্ব শেষে খোলা বাতাসে টাইগাররা

বাংলা পত্রিকা ডেস্ক | খেলাধুলা
প্রকাশিত: শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১ | ০৪:১৯:০৪ পিএম
গৃহবন্দিত্ব শেষে খোলা বাতাসে টাইগাররা
৩টি করে ওয়য়ান্ডে ও টি-টোয়েন্টি খেলতে নিউজিল্যান্ড গেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। গত ২৩ ফেব্রুয়ারি দেশ ছেড়ে প্রায় ১৫ ঘণ্টা যাত্রা শেষে ২৪ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে পৌঁছে টাইগাররা। এরপর ৭ দিনের হোটেলবন্দি কোয়ারেন্টাইন। সেখানে গত ২৫ ফেব্রুয়ারি প্রথম করোনা পরীক্ষার নমুনা দিয়েছিল বাংলাদেশ দল। আজ শুক্রবার হাতে পাওয়া ফলে সবাই নেগেটিভ প্রমাণিত হয়েছেন।

ক্রাইস্টচার্চে তামিম ইকবাল, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদদের বর্তমান ঠিকানা ‘শ্যাডো বাই পার্ক হোটেল।’ প্রথম দুই দিন যে যার রুমেই আবদ্ধ ছিলেন। করোনা পরীক্ষা করে সবার নেগেটিভ আসায় আজ থেকে ৩০-৪০ মিনিট করে হাঁটার সুযোগ দেয়া হয়েছে। পুরোপুরি মুক্তভাবে চলাফেরা করতে অপেক্ষা করতে হবে পাক্কা ১৪ দিন।

দুইদিন পর ঘর থেকে বের হয়ে ক্রাইস্টচার্চের বিশুদ্ধ বাতাস উপভোগ করছেন টাইগাররা। এতে উচ্ছ্বসিত টাইগার পেসার তাসকিন আহমেদ। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সরবরাহকৃত ভিডিওবার্তায় তিনি বলেন, ‘এরকম আইসোলেশন একটা আলাদা অভিজ্ঞতা। আগে কখনও এভাবে সময় কাটানো হয়নি। প্রায় ৪৮ ঘণ্টা পর আমরা ৩০-৪০ মিনিটের জন্য হাঁটার সুযোগ পেয়েছি। সবার মাঝে ২ মিটার দূরত্ব বজায় রাখতে হয়েছে।’

তিনি আরও যোগ করেন, ‘ভালো লাগছে যে টানা দুইদিন একদম বন্দি রুমে থাকার পর বাইরে হাঁটার সুযোগ পেলাম। প্রথম করোনা পরীক্ষায় সবার নেগেটিভ আসার পর আমাদের হাঁটতে দিয়েছে। আরও কিছু টেস্ট বাকি আছে। এরপর আল্লাহ চাইলে আমরা অনুশীলন শুরু করতে পারব। সবমিলিয়ে আলাদা অনুভূতি। চাইব যত দ্রুত অভিজ্ঞতাটা শেষ হোক, ততোই ভালো।’

ঘরের মধ্যে একা একা কীভাবে সময় কাটছে? তা জানিয়ে তাসকিন বলেন, ‘পরিবারের সঙ্গে (ফোনে) কথা বলে, সিনেমা দেখে। বিসিবি থেকে আমাদের কিছু শরীরচর্চারও ব্যবস্থা করে দিয়েছে। কিছু কর্মসূচি দেয়া হয়েছে, যে ঘরে যেসব শরীরচর্চা করা সম্ভব সেগুলো করার জন্য। তো সবমিলিয়ে এভাবেই সময়টা কেটে যাচ্ছে। কিছু শরীর চর্চা, সিনেমা, পরিবারকে সময় এভাবেই যাচ্ছে।’

নিউজিল্যান্ড সরকারের কড়া নিয়মে কারণে সেদেশে ১৪ দিনের কোয়ারেন্টাইন করতে হবে সফরকারীদের। যেখানে ৭ দিনের হোটেলবন্দি কোয়ারেন্টাইন ও বাকি ৭ দিন মিলবে অনুশীলনের সুযোগ।

তবে অনুশীলনে নামার আগে কয়েকবার করোনা পরীক্ষায় নেগেটিভ আসতে হবে। এজন্য গত বৃহস্পতিবার প্রথম টেস্ট করা হয়েছিল। শুক্রবার হাতে পাওয়া ফলে বাংলাদেশের দলের সকল খেলোয়াড় সহ সাপোর্ট স্টাফ ও টিম ম্যানেজমেন্টের সকল সদস্যের ফল নেগেটিভ এসেছে।

নিউজিল্যান্ড সফরে আগামী ২০, ২৩ ও ২৬ মার্চ কিউইদের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলবে অধিনায়ক তামিম ইকবালের দল। এরপর তিনটি টি-টোয়েন্টি হবে যথাক্রমে আগামী ২৮, ৩০ মার্চ ও ১ এপ্রিল।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন