‘বন্ধন রক্তদান সংগঠন’র উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়

মহাদেবপুর প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: বুধবার, ২৪ ফেব্রুয়ারী ২০২১ | ০৯:৩১:৪৩ পিএম
‘বন্ধন রক্তদান সংগঠন’র উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়
‘মানবতার টানে ভয় নেই রক্তদানে, একের রক্ত অন্যের জীবন, রক্তই হোক আত্মার বন্ধন’ এই স্লোগানকে সামনে রেখে নওগাঁর মহাদেবপুর উপজেলার মাতাজীহাটে গড়ে উঠেছে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। যার নাম দেওয়া হয়েছে ‘বন্ধন রক্তদান সংগঠন’।

এ সংগঠনের একদল তরুণ-তরুণী বুধবার (২৪ ফেব্রুয়ারি) নিজ উদ্যোগে সংগঠনের সকল স্বেচ্ছাসেবীদেরকে সাথে নিয়ে নিজ অর্থায়নে রাইগাঁ ইউনিয়ন পরিষদের জাতীয় পরিচয় পত্র বিতরণের অংশ বিশেষে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি পরিচালনা করেন। যেখানে প্রায় ৫/৬ শ মানুষ বিনামূল্যে তাদের রক্তের গ্রুপ জেনেছেন।

উল্লেখ্য, তরুণ সংগঠন গত ৫ মাসে প্রায় ২শ’ জনেরও বেশি অসহায় মানুষদেরকে রক্ত দেওয়ার ব্যবস্থা করেছেন। এমনকি যারা রক্তের ব্যাগ কিনতে অক্ষম তাদেরকে রক্তের ব্যাগ এবং চিকিৎসার জন্য নগদ অর্থ প্রদান করেছেন।

তাদের সাথে কথা বলে জানা যায়, তারা এই সংগঠনকে আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে চায়। তারা চায় সমাজের সকল দুস্থ অসহায় মানুষদের কে সহযোগিতা করতে। তাদের পাশে দাঁড়াতে এবং সকল প্রকার সামাজিক কাজে অংশগ্রহণ করতে।

তাদের মতে, তারা এই সংগঠনের মাধ্যমে অসহায় মানুষের পাশে দাঁড়াবে। এরই ধারাবাহিকতায় গত ৫ মাসে তারা কয়েকবার বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করেছেন। আজকে রক্তের গ্রুপ নির্ণয় কালীন সময় তিনজন অসহায় অসুস্থ রোগীকে রক্ত দান করেছেন।

এ সংগঠনের তরুণদের পাশে যদি সবাই দাঁড়ায় তাহলে এই তরুণরা একদিন দেশ ও জাতীর উন্নয়ন সাধন করবে বলে মনে করেন এলাকার সচেতন মহল।

অহিদুল ইসলাম/এনপি/বাংলাপত্রিকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন