সাংবাদিক মুজাক্কির হত্যার খুনীদের চিহ্নিত করতে মির্জা কাদের ও বাদলকে গ্রেফতার করার দাবী

কক্সবাজার অফিস | সারাদেশ
প্রকাশিত: মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারী ২০২১ | ০৭:৪১:৩১ পিএম
সাংবাদিক মুজাক্কির হত্যার খুনীদের চিহ্নিত করতে মির্জা কাদের ও বাদলকে গ্রেফতার করার দাবী
নোয়াখালীর কোম্পানিগঞ্জে সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কিরকে গুলি করে হত্যার প্রতিবাদে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) কক্সবাজার জেলা শাখার উদ্যোগে কেন্দ্র ঘোষিত কর্মসূচীর অংশ হিসাবে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

প্রতিবাদ সমাবেশে বক্তারা, সাংবাদিক মুজাক্কির হত্যার খুনীদের চিহ্নিত করতে মির্জা কাদের ও বাদলকে গ্রেফতার করার দাবী জানান।

মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কির হত্যাকাণ্ডের প্রতিবাদে সমাবেশ করে। বিএমএসএফ কক্সবাজার জেলা শাখার সদস্য দৈনিক আলোকিত উখিয়ার মফস্বল সম্পাদক জাহেদ হোসাইনের পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে প্রতিবাদ সমাবেশ শুরু হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) কক্সবাজার জেলার আহ্বায়ক বাংলা পত্রিকার বিশেষ প্রতিনিধি সাংবাদিক মোঃ শহীদুল্লাহ। সঞ্চালনায় ছিলেন কক্সবাজার জেলা আহবায়ক কমিটির সদস্য জাতীয় দৈনিক বসুন্ধরার জেলা প্রতিনিধি মাস্টার সেলিম উদ্দিন।

প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জাতীয় দৈনিক আমার কাগজ ও ডেইলি গুড মর্নিং এর সহ সম্পাদক এবং একে নিউজ ২৪ এর সম্পাদক আকতার হোসাইন কুতুবী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক কক্সবাজার ৭১ এর সম্পাদক রুহুল আমিন সিকদার।

এসময় বক্তব্য রাখেন বিএমএসএফ কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক দৈনিক কক্সবাজার বাণী ও জনতার বাণী সম্পাদক ফরিদুল মোস্তফা খান, মহেশখালী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দৈনিক আলোকিত উখিয়ার স্টাফ রিপোর্টার ছালামত উল্লাহ, নিউজ কক্স বিডির পরিচালনা সম্পাদক সাইমুন আমিন, দৈনিক সাগর দেশের স্টাফ রিপোর্টার সামছুল আলম শ্রাবণ, সাংবাদিক শফিউল হক রানা, সাংবাদিক সোহেল আরমান প্রমূখ।

সমাবেশে উপস্থিত ছিলেন এশিয়ান টিভি কক্সবাজার জেলা (দক্ষিন) প্রতিনিধি আবদুর রাজ্জাক, সিবিবিএন ২৪ এর সম্পাদক জসিম উদ্দিন, সিবিবিএন এর বার্তা সম্পাদক এন আলম আজাদ, জয় বাংলা টিভি ২৪ এর মহা ব্যবস্থাপনা পরিচালক আবুল হোসেন, দৈনিক আলোকিত উখিয়ার আমিনুল ইসলাম, সাংবাদিক জিয়াউল হক জিয়া, দৈনিক আলোকিত উখিয়ার নুরুল আলম সিকদার, জয় বাংলা টিভি ২৪ এর প্রতিষ্ঠাতা ছিদ্দিক আহমদ আতিক, শাহাব উদ্দিন বাবু, রাশেদুল আলম রাশেদ, ইয়াছিন আরাফাত, শেফাক উদ্দিন, ফরহাদ, রফিকুল ইসলাম, সাইফুল ইসলাম আজাদ, নজরুল ইসলাম বাদশা সহ অন্যান্য সাংবাদিক বৃন্দ।

প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি তার বক্তব্যে সন্ত্রাসীদের গুলিতে নিহত শহীদ সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কিরের খুনীদের গ্রেফতার করে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানান। তিনি সাংবাদিকদের বিরুদ্ধে যে সমস্ত মামলা করা হয়েছে সমস্ত মামলা প্রত্যাহারেরও জোর দাবী জানান।

অন্যান্য বক্তারা বলেন, অবিলম্বে কোম্পানিগঞ্জের বসুরহাট পৌরসভার মেয়র মির্জা কাদের ও আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান বাদলকে গ্রেফতার করে সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কিরের উপর গুলি বর্ষণকারী কারা ছিল জিজ্ঞাসাবাদ করে বের করার জন্য নোয়াখালী জেলা পুলিশ প্রশাসনের কাছে জোর দাবী জানিয়েছেন।

বক্তারা আরো বলেন, নিহত সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কিরের পরিবারের প্রতি মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ সহায়তা কামনা করেন।

প্রতিবাদ সমাবেশের সভাপতি বলেন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) ঘোষিত ১৪ দফা দাবী বাস্তবায়ন করে সাংবাদিকদের জীবনের নিরাপত্তা নিশ্চিত করা এবং জাতীয় সংসদে সাংবাদিকদের স্বার্থে সাংবাদিক সুরক্ষা আইন প্রনয়ণ করার জোর দাবী জানিয়েছেন। ভবিষ্যতে যেন আর কোন সাংবাদিকদের উপর হামলা মামলা করতে দুঃসাহস না দেখাতে পারে সেই ব্যবস্থা গ্রহন করার জন্য মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রীর প্রতি আহবান জানান।

আগামীতে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) কেন্দ্রীয় কমিটির পক্ষে যে কর্মসূচী ঘোষণা করা হবে সেই সমস্ত কর্মসূচী পালনে সদা প্রস্তুত থাকার জন্য বিএমএসএফ কক্সবাজার জেলার প্রত্যেক সদস্যদের প্রতি আহ্বান জানান তিনি।

মো. শহীদুল্লাহ/এসআর/বাংলাপত্রিকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন