ববি শিক্ষার্থীদের পূর্ব ঘোষিত সড়ক অবরোধ কর্মসূচি স্থগিত

বরিশাল প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারী ২০২১ | ০২:০৯:৫৯ পিএম
ববি শিক্ষার্থীদের পূর্ব ঘোষিত সড়ক অবরোধ কর্মসূচি স্থগিত
পূর্ব ঘোষিত সড়ক অবরোধ কর্মসূচি স্থগিত করেছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) আন্দোলনরত শিক্ষার্থীরা।

চরমোনাই মাহফিলে আসা মুসল্লিদের দুর্ভোগের কথা চিন্তা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেছেন আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতিনিধি অমিত হাসান রক্তিম।

আন্দোলনরত শিক্ষার্থীরা বৈঠক করে চরমোনাই মাহফিলে আসা মুসল্লিদের দুর্ভোগের কথা মাথায় রেখে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান তিনি।   

এদিকে সন্ধ্যার পর পূর্ব ঘোষিত মশাল মিছিল করার কথা থাকলেও তা বাতিল করেন শিক্ষার্থীরা। তবে চিহ্নিত হামলাকারীদের গ্রেফতার নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে আলোচনা চালিয়ে যাবার কথা সংবাদ সম্মেলনে জানানো হয়েছে।

উল্লেখ্য, গত মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীসহ দুই শিক্ষার্থীকে রূপাতলী বাসস্ট্যান্ডে বিআরটিসি বাসের এক শ্রমিক মারধর ও লাঞ্ছিত করেন। এর প্রতিবাদে রূপাতলী বাসস্ট্যান্ড সংলগ্ন মহাসড়ক অবরোধ করেন ববি শিক্ষার্থীরা। পরে শিক্ষার্থীদের দাবির মুখে রফিক নামের অভিযুক্ত বাসশ্রমিককে গ্রেপ্তার করতে বাধ্য হয় পুলিশ। এর জেরে পরিবহনশ্রমিকেরা মঙ্গলবার গভীর রাতে রূপাতলী হাউজিং এলাকায় মেসে বসবাসরত অনাবাসিক শিক্ষার্থীদের ওপর হামলা চালান। পরিবহনশ্রমিকেরা ধারালো অস্ত্র ও লাঠিসোঁটা দিয়ে যাঁকে যেখানে পান, সেখানে হামলা চালান। প্রায় এক ঘণ্টা ধরে এ হামলার ঘটনা অব্যাহত থাকে। রাত দুইটার দিকে অতিরিক্ত পুলিশ গিয়ে ঘটনা নিয়ন্ত্রণে আনে এবং আহত বেশ কয়েকজন শিক্ষার্থীকে উদ্ধার করে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় চিহ্নিত হামলাকারীদের গ্রেফতারের দাবিতে গত ছয় দিন ধরে মহাসড়ক অবরোধসহ বিক্ষোভ কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা।

আব্দুল্লাহ আল হাসিব/এনপি/বাংলাপত্রিকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন