ভোট নির্ঘন্ট ঘোষনা হবার আগেই পশ্চিমবঙ্গে এলো বাহিনী

কলকাতা প্রতিনিধি | আন্তর্জাতিক
প্রকাশিত: শনিবার, ২০ ফেব্রুয়ারী ২০২১ | ০৬:২৮:৩৮ পিএম
ভোট নির্ঘন্ট ঘোষনা হবার আগেই পশ্চিমবঙ্গে এলো বাহিনী
পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের নির্ঘন্ট এখনও ঘোষনা হয় নি। তার আগেই চলে এলো কেন্দ্রীয় বাহিনী। সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স। ভোট ঘোষনা হবার আগেই বঙ্গে মোট ১২৫ কোম্পানী কেন্দ্রীয় বাহিনী আসবে বলে সূত্রের খবর। তারই মধ্যে শনিবার ১২ কোম্পানী বাহিনী এসে পৌছালি।

আজই বীরভূম, বাঁকুড়া, বর্ধমান সহ বিভিন্ন জেলায় তাদের পাঠিয়ে দেওয়া হবে। প্রথমে তাদের কোরনা টিকাকরনও করা হবে। তবে, কেন্দ্রীয় বাহিনী ভোট ঘোষনা হবার আগে ঠিক কি কি কাজ করবে তা নিয়ে পরিস্কার ভাবে জানা যাচ্ছে না। কেননা, বাহীনি এসে স্পর্শকাতর এলাকা গুলিতে রুটমার্চ করে, এরিয়া ডোমিনেশন বা এলাকা চেনার কাজ করে। সাধারন মানুষের সঙ্গেও কথা বলে।

তবে, ২০২১ শের বিধানসভা নির্বাচনের আগে সব থেকে বড় তাৎপর্যপূর্ন ঘটনা হলো, নির্বাচন কমিশন নির্বাচনের দিনক্ষন ঘোষনা করার আগেই বাহীনি রাজ্যে এলো। অনান্য বারে তা হয় নি। এবং রাজ্যের আইন শৃঙ্খলা এখনও রাজ্য সরকারের আয়ত্তে। ভোটের দিন ঘোষনা হবার সময় থেকে পুলিশ ও সাধারন প্রশাসন বা আইনশৃঙ্ঘলার সব দায়িত্ব কমিশনের হাতে থাকে।

এখনও ভোট ঘোষনা না হওয়াই কমিশনের হাতে দায়িত্ব যায় নি। বিভিন্ন সূত্রে জানা গেছে, ভোটের আগেই যেখানে প্রয়োজন হবে শান্তিশৃঙ্খলা বজায় রাখার জন্য সেখানে নিয়ে যাওয়া হবে বাহিনীকে।

মহিউদ্দীন আহমেদ/এনপি/বাংলাপত্রিকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন