মির্জাগঞ্জে ছাত্রলীগের নতুন কমিটি বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন

মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারী ২০২১ | ০৫:৫৪:৪৪ পিএম
মির্জাগঞ্জে ছাত্রলীগের নতুন কমিটি বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন
বাংলাদেশ ছাত্রলীগের মির্জাগঞ্জ উপজেলা শাখার নবগঠিত কমিটি বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন করেছে ছাত্রলীগের পদবঞ্চিত নেতা-কর্মীরা।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারী) বেলা বারোটায় মির্জাগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে উপজেলা ছাত্রলীগের সদ্য সাবেক সাধারন সম্পাদক মো. রাকিব মৃধা ও ছাত্রলীগের নেতাকর্মীরা এ সংবাদ সম্মেলন করেন।

সাংবাদিক সম্মেলনে রাকিব মৃধা লিখিত বক্তব্যে বলেন, পটুয়াখালী জেলা ছাত্রলীগের সভাপতি-সাধারন সম্পাদক বাংলাদেশ ছাত্রলীগের গঠনতন্ত্র অনুসরন না করে অর্থের বিনিময়ে রাতের আঁধারে মির্জাগঞ্জ উপজেলা ছাত্রলীগের কমিটি অনুমোদন দেন। এ কমিটিতে যারা পদ পদবী পেয়েছে তাদের অনেকের পরিবার বিএনপির রাজনীতির সাথে জড়িত। ত্যাগী ও সক্রিয় নেতাকর্মীদের বাদ দিয়ে বিএনপি জামায়াত, ছাত্রদলের সদস্য, অছাত্র, বিবাহিত, ঢাকায় বসবাসরত চাকুরীজীবিদের অন্তর্ভূক্ত করে নিয়ম বহির্ভূত ভাবে উপজেলা ছাত্রলীগের কমিটি অমুমোদন দিয়েছেন।

তিনি আরো বলেন, যাকে উপজেলা ছাত্রলীগের সভাপতি করা হয়েছে তিনি উপজেলা ছাত্রদলের সাবেক সদস্য ছিলেন ও ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী তার বয়স উত্তীর্ণ এবং যাকে সাধারণ সম্পাদক করা হয়েছে তার বাবা সুবিদখালী সদর ওয়ার্ড বিএনপি'র সভাপতি ছিলেন ও বড় ভাই বিএনপি'র সক্রিয় কর্মী।

তাই কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এর প্রতি এ অবৈধ কমিটি বাতিল করে গঠনতন্ত্র অনুসরন করে নতুন কমিটি গঠনের আহবান জানান তিনি।

এ সময় পদবঞ্চিত ছাত্রলীগ নেতা মো. হাসান হাং, মো. রাজিব খান, তারিকুল ইসলাম রুবেল, আব্বাস মল্লিক সহ ২৫ থেকে ৩০ জন  নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১০ ফেব্রুয়ারি বাংলাদেশ ছাত্রলীগ, পটুয়াখালী জেলা শাখার সভাপতি মোঃ হাসান সিকদার ও সাধারণ সম্পাদক মোঃ ওমর ফারুক ভূইয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে মোঃ খাইরুল আলম শাহিন সর্দারকে সভাপতি ও মোঃ ইমরান হাওলাদার কে সাধারণ সম্পাদক করে মির্জাগঞ্জ উপজেলা শাখার নতুন কমিটি ঘোষনা করেন।

মোঃ আসলাম হাওলাদার আবদুল্লাহ/এনপি/বাংলাপত্রিকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন