সিকদার গ্রুপের চেয়ারম্যান আর নেই

বাংলা পত্রিকা ডেস্ক | অর্থনীতি
প্রকাশিত: বুধবার, ১০ ফেব্রুয়ারী ২০২১ | ০৮:৩১:৪০ পিএম
সিকদার গ্রুপের চেয়ারম্যান আর নেই
দেশের অন্যতম শিল্পপ্রতিষ্ঠান সিকদার গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নুল হক সিকদার মারা গেছেন। বুধবার সংযুক্ত আরব আমিরাতে মারা যান বেসরকারি ন্যাশনাল ব্যাংকের চেয়ারম্যান এ বীর মুক্তিযোদ্ধা।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ন্যাশনাল ব্যাংকের অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর এ এস এম বুলবুল। তিনি বলেন, জয়নুল হক বেলা তিনটা নাগাদ হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। তার মৃতদেহ দেশে আনার প্রক্রিয়া চলছে।

এদিকে মুক্তিযোদ্ধা জয়নুল হক সিকদারের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী তার আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

মুক্তিযোদ্ধা জয়নুল হকের জন্ম ১৫ মে, ১৯৩৩ সালে ভারতের আসামে। বাবা মখফর উদ্দিন সিকদার ছিলেন প্রথমে ফরেস্টার, পরে নামজাদা ঠিকাদার।

মৃত্যুকালে পাঁচ ছেলে ও তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন জয়নুল হক। বর্তমানে বাংলাদেশ, থাইল্যান্ড, সিঙ্গাপুর, ইউএইউ, পোল্যান্ড, ফ্রান্স ও আমেরিকায় সিকদার গ্রুপের ব্যবসা রয়েছে। রিয়েল এস্টেট, চিকিৎসা ও শিক্ষা, ব্যাংকিং, এভিয়েশন, আবাসিক হোটেল এবং রেস্টুরেন্ট, বিভিন্ন অবকাঠামো নির্মাণ, বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র ও গার্মেন্ট সেক্টরেও ব্যবসা পরিচালিত হচ্ছে। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া, নিউইয়র্ক এবং থাইল্যান্ডের ব্যাংককে সিকদার গ্রুপের কই হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট এখন বিশ্বখ্যাত।

এনপি/বাংলাপত্রিকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন