মেহেরপুরের গাংনীতে কুড়িয়ে পাওয়া টাকা ফেরত দিলেন দপ্তরী

মেহেরপুর প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১ | ০৬:৫৬:৫৬ পিএম
মেহেরপুরের গাংনীতে কুড়িয়ে পাওয়া টাকা ফেরত দিলেন দপ্তরী
মেহেরপুর গাংনী শহরের একটি মোবাইল দোকানের সামনে রাস্তায় পড়ে পাওয়া ২ লক্ষ টাকা ফেরত দিয়ে পেলেন সততার পুরস্কার। ব্যাগ ভর্তি টাকা পড়ে পায় গাংনী উপজেলার রায়পুর ইউনিয়নের মো: আলিমুজ্জামান। তিনি একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী কাজে নিযুক্ত রয়েছেন,ঘটনাটি ঘটেছে গত দুইদিন আগে অর্থাৎ (২৬শে জানুয়ারি) মঙ্গলবার দুপুরের দিকে।

ঐ দিন আলিমুজ্জামান অফিসের কাজে গাংনী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস আসেন এবং শিক্ষা অফিসার আলাউদ্দিনের ব্যবহৃত মোবাইলটি সারানোর জন্য তাকে পাঠায় গাংনী শহরের একটি মোবাইলের দোকানে, মোবাইলের দোকানে পৌঁছালে একটি ব্যাগ পড়ে থাকতে দেখে আলিমুজ্জামান। পড়ে থাকা ব্যাগটি ফেরত দেওয়ার জন্য তিনি অনেকক্ষণ দাঁড়িয়ে থাকলেও ব্যাগের মালিককে অনেক খোঁজা খুজি কোরে না পাওয়ার কারণে ব্যাগটি খুলে দেখে ব্যাগের মধ্যে অনেকগুলো টাকা। অনেক্ষণ পর ব্যাগের মালিক ব্যাগের সন্ধানে ছুটে আসেন সেই মোবাইলের দোকানের সামনে, যার ব্যাগ তিনি কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ধর্মদহ গ্রামের প্রবাসী শফিকুল ইসলাম তিনি দাবি করেন ব্যাগটি আমার, পরিশেষে আলিমুজ্জামান প্রয়োজনীয় তথ্য প্রমাণ নিয়ে ব্যাগের মালিকের কাছে ব্যাগটি হস্তান্তর করেন।

আলিমুজ্জামান বলেন, আমি চেষ্টা করি সৎপথে চলে সৎ ভাবে উপার্জন করতে, কখনো কোনো সময়ই লোভ করে উপরে ওঠা যায় না, তাই আমি সে সততা বুকে ধারণ করে আমি ব্যাগের মালিককে ব্যাগটি ফেরত দিয়েছি।

এদিকে আলিমুজ্জামানের সততা দেখে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আলাউদ্দিন আজ বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩ টার দিকে তার অফিস কক্ষে সততার পুরস্কার হিসেবে একটি ব্যাগ উপহার তুলে দেন।

সাইফুজ্জামান/এসএ/বাংলাপত্রিকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন