পোশাকের ধরন বুঝে শীতে শাল পরার কৌশল

বাংলা পত্রিকা ডেস্ক | লাইফস্টাইল
প্রকাশিত: বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১ | ০৬:৪৪:৩৮ পিএম
পোশাকের ধরন বুঝে শীতে শাল পরার কৌশল
শীতে অনেকেই শাল পরে থাকেন। তবে পোশাকের ধরন বুঝে শাল পরাতেও রয়েছে ভিন্নতা। না হলে আপনার পুরো লুকটাই নষ্ট হয়ে যাবে। শাড়ির সঙ্গে যেভাবে শাল পরা হয়, টপস বা জিন্সের সঙ্গে সেভাবে পরলে আপনাকে ভালো দেখাবে না।

বিভিন্ন মেটেরিয়ালের মধ্যে শাল রয়েছে। হালকা থেকে বেশি শীত, সবসময়ই আপনি শাল গায়ে দিতে পারেন। দেখতেও কিন্তু ভালো লাগবে যদি সঠিক উপায়ে পরেন। আধুনিক কায়দা জেনে পরতে হবে শাল। জেনে নিন শীতে শাল পরার ৫টি উপায়-

# জিন্স-টপস পরলে অল্প শীতে শাল গায়ের উপর নিয়ে একটি বেল্ট পরে নিতে পারেন। এতে আপনার পুরো লুকটাই পাল্টে যাবে। বেশ স্টাইলিশ লাগবে সঙ্গে যেকোনো সময় শালটি খুলে গায়ে জড়িয়েও নিতে পারবেন অনায়াসে।

# শাল শুধু শাড়ির সঙ্গেই মানাই, এমনটি অনেকেই বলে থাকেন। তবে বিষয়টি কিন্তু ভুল। কারণ শাল পরতে পারেন ওয়েস্টার্ন ড্রেসের সঙ্গেও। এক্ষেত্রে শাল নিতে হবে দুই ভাঁজ করে। অবশ্যই পাতলা ঘরানার শাল ব্যবহার করবেন। তাহলে স্কার্ফের মতো যেকোনোভাবে পরতে পারবেন।

# যে শালগুলো একটু পাতলা; সেগুলো পরতে পারেন স্কার্ফ বা মাফলার হিসেবে। গলায় ভালো করে জড়িয়ে নিন ওয়েস্টার্ন পোশাকের সঙ্গে। পালাজো-কামিজের সঙ্গেও এমন শাল পরার স্টাইল বেশ মানিয়ে যাবে।

# একটু কাজ করা ভারি শালগুলো পরতে পারেন কুর্তি বা সালোয়ার কামিজের সঙ্গে। এক্ষেত্রে ওরনার মতো যেকোনো ভঙ্গিতে নিলেই সুন্দর দেখাবে।

# যেকোনো ধরনের জিন্সের উপরে চেক নকশার শালগুলো বেশ মানিয়ে যায়। এক্ষেত্রে গলায় পেচিয়ে পরলেই বেশ স্টাইলিশ লাগবে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন