`মুজিববর্ষে গৃহ উপহার, বিশ্বে অনন্য নজির স্থাপন প্রধানমন্ত্রীর'

তারাকান্দা (ময়মনসিংহ) প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১ | ০৩:৩৩:৫৩ পিএম
`মুজিববর্ষে গৃহ উপহার, বিশ্বে অনন্য নজির স্থাপন প্রধানমন্ত্রীর'
ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মোঃ কামরুল হাসান (এনডিসি) বলেছেন, বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী মুজিববর্ষ উপলক্ষ্যে ভূমিহীন ও গৃহহীনদের যে ঘর উপহার দিয়েছেন তা বিশ্বে একটি বিরল ঘটনা। অনন্য একটি নজির স্থাপন করেছেন মাননীয় প্রধানমন্ত্রী। গত- ২৩ জানুয়ারী শনিবার গণভবন থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় প্রথম ধাপের ৬৯ হাজার ৯০৪ টি ভূমিহীন পরিবারের মধ্যে তৈরী ঘর উপহার হিসেবে প্রদান করেছেন। মুজিববর্ষে প্রায় ৯ লক্ষ পরিবারের মধ্যে এমন ঘর উপহার হিসেবে প্রদান করা হবে।

ময়মনসিংহের তারাকান্দা উপজেলায় বৃহস্পতিবার ময়মনসিংহের বিভাগীয় কমিশনার মোঃ কামরুল হাসান(এনডিসি) তারাকান্দা উপজেলার সর্বস্তরের কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হন। মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিববর্ষ উপলক্ষ্যে বলেছেন, কেউ যেন গৃহহীন না থাকে। সেই লক্ষ্যে তিনি কাজ করে চলেছেন। বর্তমান সরকার দেশের যে উন্নয়ন কর্মকান্ড করে চলেছে তা আমাদের তৃণমূল জনগণের কাছে পৌছাঁতে হবে।

মতবিনিময় সভা শুরুর পূর্বে বিভাগীয় কমিশনার মোঃ কামরুল হাসান(এনডিসি)কে ফুলের শুভেচ্ছা জানান তারাকান্দা উপজেলা চেয়ারম্যান এডভোকেট ফজলুল হক, উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস, ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম নয়ন, তারাকান্দা উপজেলা সহকারী কমিশনার(ভূমি) তাহমিনা আক্তার, অফিসার ইনচার্জ তারাকান্দা থানা আবুল খায়ের সহ উপজেলার বিভিন্ন দপ্তরের উপস্থিত কর্মকর্তাগণ। এ সময় বিভাগীয় কমিশনার উপজেলা চত্ত্বরে একটি কাঠবাদাম গাছের চারা রোপন করেন।

মতবিনিময় সভায় প্রধান অতিথি তারাকান্দা উপজেলার বিভিন্ন দপ্তরের প্রধানদের সাথে নানান বিষয়ে আলোচনা করেন। তারাকান্দা উপ-স্বাস্থ্য কমপ্লেক্সের ডাঃ তারেক হাসান সৈকত স্বাস্থ্য খাতের বিভিন্ন বিষয় তুলে ধরেন। এরপর প্রধান অতিথি ময়মনসিংহের বিভাগীয় কমিশনার স্বাস্থ্য খাতের উপর দিক নির্দেশনা মূলক বক্তব্য রাখেন।

এ সময় তিনি কমিউনিটি ক্লিনিকে স্বাস্থ্য সেবা প্রদানের বিষয়ে গুরুত্বারোপ করে বলেন, তৃণমূল জনগণের দোরগোড়ায় স্বাস্থ্য সেবা পৌছাঁতে কাজ করছে সরকার। কাকনী ইউপি

চেয়ারম্যান মশিউর রহমান রিপন কাকনী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের জরাজীর্ণ কমিউনিটি ক্লিনিকটি মেরামত বিষয়ে বিভাগীয় কমিশনারের দৃষ্টিগোচর করলে দ্রুত বিষয়টি দেখার জন্য তিনি তারাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশ প্রদান করেন।

তারাকান্দা উপজেলা আওয়ামীলীগের সভাপতি প্রদীপ কুমার চক্রবর্তী (রনু ঠাকুর) কাকনী ইউনিয়নে শিব মন্দির উন্নয়নের জন্য আলোচনা করেন। বিষয়টি খতিয়ে দেখার জন্য বিভাগীয় কমিশনার মোঃ কামরুল হাসান(এনডিসি) সহকারী কমিশনার(ভূমি) তাহমিনা আক্তারকে নির্দেশনা প্রদান করেন।

মতবিনিময় সভায় তারাকান্দা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সালমা আক্তার কাকন, কৃষি কর্মকর্তা রকিব আল রানা, সমাজ সেবা কর্মকর্তা রুবেল মন্ডল, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাকারিয়া আলম তালুকদার, মৎস্য কর্মকর্তা শাহানা নাজনীন, যুব উন্নয়ন কর্মকর্তা রমিজ উদ্দিন আলম, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নিলুফার হাকিম, ও অন্যান্য দপ্তরের প্রধানগণ, মুক্তিযোদ্ধা, ইউপি চেয়ারম্যানগণ, সাংবাদিকবৃন্দসহ  সুশীল সমাজ ও জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।
 
ফজলে এলাহী ঢালি/এসআর/বাংলাপত্রিকা


খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন