কর্মসূচি দেখলেই আঁতকে উঠছে সরকার

বাংলা পত্রিকা ডেস্ক | রাজনীতি
প্রকাশিত: সোমবার, ২৫ জানুয়ারী ২০২১ | ০৬:৩৯:০১ পিএম
কর্মসূচি দেখলেই আঁতকে উঠছে সরকার
ক্ষমতা হারানোর অজানা আতঙ্কে সরকার বিরোধী দলের যেকোন কর্মসূচি দেখলেই আঁতকে উঠছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

ফখরুল বলেন, গাজীপুর জেলাধীন শ্রীপুর উপজেলা ও শ্রীপুর পৌর বিএনপির উদ্যোগে ২ এলাকায় কর্মীসভার উদ্দেশ্যে নির্মিত দু’টি মঞ্চ রোববার রাতে যুবলীগ-ছাত্রলীগের সন্ত্রাসীরা ভেঙ্গে গুঁড়িয়ে দিয়েছে। পরবর্তীতে অন্য দুই স্থানে কর্মীসভার আয়োজন করা হলেও পুলিশ বাধা দিয়ে কর্মীসভাগুলো পন্ড করে দেয়। পুলিশ এবং ছাত্রলীগ-যুবলীগ কর্তৃক এধরণের কাপুরুষোচিত ও ন্যাক্কারজনক ঘটনায় দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি ঘটছে।

তিনি বলেন, বর্তমান মিড নাইট সরকারের আমলে দেশের সর্বত্র অন্যায় ও অবিচারের দোর্দন্ড প্রতাপ চলছে। দেশে আইন-কানুনের বালাই নেই বলেই সরকারদলীয় সন্ত্রাসী ও আইনশৃঙ্খলা বাহিনীর দ্বারা বিএনপিসহ বিরোধী দলগুলোর যেকোন শান্তিপূর্ণ কর্মসূচিতেও বাধা দিয়ে তা পন্ড করা হচ্ছে।

‘সরকারের পায়ের নীচের মাটি সরে গেছে বলেই ক্ষমতা হারানোর অজানা আতঙ্কে তারা বিরোধী দলের যেকোন কর্মসূচি দেখলেই আঁতকে উঠছে। তাই দলীয় সন্ত্রাসী ও আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে বিএনপিসহ বিরোধী দল ও মতের ওপর চালানো হচ্ছে অবর্ণনীয় নিপীড়ণ-নির্যাতন। দেশে রাজনীতি করার অধিকার কেবল আওয়ামী লীগের, অন্যকোন দল বা মতের অনুসারীদের জন্য নয়। দুর্বিনীত দুঃশাসনের এক বিভিষিকাময় ভয়াল রুপ গোটা দেশকেই গ্রাস করে ফেলেছে।’

ফখরুল শ্রীপুর উপজেলা ও শ্রীপুর পৌর বিএনপির উদ্যোগে দুই এলাকায় কর্মীসভার উদ্দেশ্যে নির্মিত দু’টি মঞ্চ যুবলীগ-ছাত্রলীগের সন্ত্রাসীদের দ্বারা ভেঙ্গে গুঁড়িয়ে দেয়ার ঘটনায় তীব্র নিন্দা, প্রতিবাদ ও ধিক্কার জানান। একই সঙ্গে তিনি আওয়ামী ভয়াবহ দুঃশাসন থেকে পরিত্রাণ পেতে দল-মত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন