তামিম-সাকিবে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ

বাংলা পত্রিকা ডেস্ক | খেলাধুলা
প্রকাশিত: সোমবার, ২৫ জানুয়ারী ২০২১ | ০১:৫৮:০৯ পিএম
তামিম-সাকিবে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে ব্যাটিং করছে বাংলাদেশ। দুই দলের ম্যাচ সকাল সাড়ে ১১টায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হয়েছে। প্রথম দুই ম্যাচে সহজেই জিতে সিরিজ নিশ্চিত করলেও পুরোপুরি খুশি নয় বাংলাদেশ। বোলাররা ভালো করেছেন দুই ম্যাচেই, কিন্তু ব্যাটিং হয়নি মনমতো। শেষ ম্যাচে সতীর্থদের পরিপূর্ণ এক ম্যাচ খেলার তাগিদ দিলেন অধিনায়ক তামিম ইকবাল।

কিন্তু তামিমের কথা রাখতে পারলেন না লিটন। তৃতীয় দিনের শুরুতে প্রথম ওভারেই নিজের উইকেট বিলিয়ে দিয়ে আসলেন টাইগার ওপেনার। ৪ বল খেলে কোন রান না করেই ফিরলেন তিনি। লিটনের বিদায়ে ওয়ান ডাউনে তামিমের সঙ্গী হয়েছেন শান্ত।

তিনে আবারও ব্যর্থ হয়েছেন শান্ত। কোচের আশা ভরসার প্রতিদান দিতে পারলেন না তিনি। প্রথম ম্যাচে ১ রান, দ্বিতীয় ম্যাচে ১৭ রান ও শেষ ম্যাচে শান্ত আউট হয়েছে ২০ রানে। কাইল মেয়ার্সের ডেলিভারিতে এলবির শিকার হয়ে ৩০ বলে ৩ বাউন্ডারিতে ২০ রানেই সাজঘরে ফিরেছেন তিনি।

প্রথম দিকে ধুঁকতে থাকা বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে সাকিব-তামিমের ব্যাটে। দুজনের ব্যাটে ১০০ পেরিয়েছে বাংলাদেশ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২৩ ওভার শেষে ২ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১০২ রান।

বাংলাদেশ দলে দুটি পরিবর্তন এসেছে। হাসান মাহমুদ এবং রুবেল হোসেনকে বিশ্রামে পাঠানো হয়েছে। তাদের জায়গায় খেলবেন মোহাম্মদ সাইফউদ্দিন এবং তাসকিন আহমেদ।

নতুন কাউকে খেলানোর ধারাবাহিকতা তৃতীয় ম্যাচেও ধরে রাখল ওয়েস্ট ইন্ডিজ। চট্টগ্রামে অভিষেক হচ্ছে কিপার-ব্যাটসম্যান জামার হ্যামিল্টন ও পেসার কিওন হার্ডিংয়ের।

প্রথম ম্যাচে অভিষেক হয়েছিল ৬ ক্রিকেটারের। পরেরটিতে এক জন। দ্বিতীয় ওয়ানডের দল থেকে বাদ পড়েছেন জশুয়া দা সিলভা ও আন্দ্রে ম্যাককার্থি।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ:

জেসন মোহাম্মেদ, সুনিল আমব্রিস, এনক্রুমা বনার, জামার হ্যামিল্টন, রভম্যান পাওয়েল, কাইল মেয়ার্স, কেয়র্ন ওটলি, আলজারি জোসেফ, রেমন রিফার, কিওন হার্ডিং, আকিল হোসেইন।

বাংলাদেশ একাদশ:

তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সৌম্য সরকার, মোহাম্মদ সাইফ উদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন