বিএনপি টিকা না নিলে কম আনা লাগবে

বাংলা পত্রিকা ডেস্ক | জাতীয়
প্রকাশিত: সোমবার, ২৫ জানুয়ারী ২০২১ | ০১:৫৫:৩২ পিএম
বিএনপি টিকা না নিলে কম আনা লাগবে
বিএনপির নেতাকর্মীরা এই মুহূর্তে করোনাভাইরাসের ভ্যাকসিন না নিলে তাতে ভ্যাকসিন আরো কম আনা লাগবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ মেডিকেল রিসার্চ কাউন্সিলের (বিএমআরসি) চেয়ারম্যান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ উপদেষ্টা ডা. সৈয়দ মোদাচ্ছের আলী।

ডা. সৈয়দ মোদাচ্ছের আলী বলেন, আমার মনে হয় বিএনপি বলে দিক যে তারা ভ্যাকসিন নেবে না, তাহলে বিএনপির লোকদের দেয়া লাগল না। তাতে ভ্যাকসিন আরো কম আনা লাগবে।

তিনি বলেন, বিএনপি ছাড়া অন্য দলগুলো যদি ভ্যাকসিন নিয়ে জীবিত থাকে তারপরে তারা নেবে। যেহেতু তাদের মুখপাত্র এটা বলেছে তাহলে ধরে নেব- এটা তাদের দলীয় সিদ্ধান্ত। আমি বিএমআরসির চেয়ারম্যান হিসেবে তাদের অনুরোধ করছি তারা যেন রেজিস্ট্রেশন না করে। আগে তারা দেখুক যাদের প্রয়োগ করা হচ্ছে তারা বাঁচে কি না।

বিএমআরসি’র চেয়ারম্যান বলেন, আমাকে যদি নিতে বলে আমি নেব। যদিও এখনই আমার নেয়ার কথা না, আমার বয়স হিসেবে নেয়ার কথা সেকেন্ড স্টেজে। তারপরেও নিতে বললে নেব। কারণ, আমার বিজ্ঞানের প্রতি বিশ্বাস আছে। বিএনপি নেতাদের প্রতি আমার আবেদন তারা প্রয়োগের ৩ মাস দেখুক যে, এই ভ্যাকসিন নিয়ে যারা বিএনপি করে না তারা বাঁচে কি না, তারপরে তারা নিক।

এদিকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী দাবি করেছেন সদ্য বাংলাদেশে আসা টিকা ট্রায়ালের জন্য পাঠানো হয়েছে। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আন্তর্জাতিক গণমাধ্যম রয়টার্স এর প্রতিবেদনে বলা হয়েছে- ‘ভারত করোনাভাইরাসের টিকা ট্রায়ালের জন্য বাংলাদেশে পাঠিয়েছে’। অর্থাৎ বাংলাদেশের মানুষের ওপর এই ভ্যাকসিন প্রয়োগ করে ভারত যদি দেখে এটা নিরাপদ তখন তারা তাদের জনগণকে এই ভ্যাকসিন দেবে।’

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন