করোনায় আক্রান্ত মেক্সিকোর প্রেসিডেন্ট

বাংলা পত্রিকা ডেস্ক | আন্তর্জাতিক
প্রকাশিত: সোমবার, ২৫ জানুয়ারী ২০২১ | ০১:৪৭:২৬ পিএম
করোনায় আক্রান্ত মেক্সিকোর প্রেসিডেন্ট
করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদর। আজ সোমবার টুইটারে করোনা আক্রান্ত হওয়ার খবর নিজেই জানিয়েছেন তিনি।

ব্রিটিশি সংবাদমাধ্যম বিবিসির খবরে বলা হয়,  ৬৭ বছর বয়সী মেক্সিকান প্রেসিডেন্ট টুইটারে জানিয়েছেন, তার উপসর্গ মৃদু উপসর্গ ছিল এবং পরীক্ষা করার পরও তিনি ‘আশাবাদী’ ছিলেন। মেক্সিকোর প্রেসিডেন্টের করোনা আক্রান্তের খবর এমন সময়ে এল যখন করোনায় দেশটিতে মৃত্যুর সংখ্যা দেড় লাখের দিকে এগিয়ে যাচ্ছে।

মেক্সিকান প্রেসিডেন্ট ওব্রাদর জানিয়েছেন, তিনি বাড়ি থেকেই কাজ চালিয়ে যাবেন। সেখান থেকেই রাশিয়ার তৈরি একটি করোনাভাইরাস টিকা পাওয়া নিয়ে দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে আলোচনা চালিয়ে যাবেন।

গতকাল রোববার সকালে মেক্সিকোর সরকারের পক্ষ থেকে জানানো হয়েছিল, আজ সোমবার দুই নেতা টেলিফোন কলে দ্বিপাক্ষিক সম্পর্ক ও স্পুটনিক ভি টিকার সম্ভাব্য সরবরাহ নিয়ে আলোচনা করবেন। মেক্সিকোর প্রেসিডেন্ট গত বছর লোপেজ ওব্রাদর জানিয়েছিলেন, রাশিয়ার তৈরি টিকা কার্যকর বলে প্রমাণ হলে তিনি এর এক কোটি ২০ লাখ ডোজ সংগ্রহ করার চেষ্টা করবেন।

এদিকে, এক সংবাদ সম্মেলনে মেক্সিকোর উর্ধ্বতন স্বাস্থ্য কর্মকর্তা হোসে লুইস আলোমিয়া দেগারা জানিয়েছেন, প্রেসিডেন্ট লোপেজ ওব্রাদরের শরীরিক অবস্থা স্থিতিশীল আছে। একদল বিশেষজ্ঞ চিকিৎসক প্রেসিডেন্টের ওপর সার্বক্ষণিক নজর রাখছেন বলেও জানিয়েছেন তিনি।

যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, মেক্সিকোতে এ পর্যন্ত ১৭ লাখ ৫০ হাজারেরও বেশি রোগী শনাক্ত হয়েছে। দেশটিতে করোনা আক্রান্ত হয়ে এক লাখ ৪৯ হাজার ৬১৪ জনের মৃত্যু। করোনায় মৃত্যুতে যুক্তরাষ্ট্র, ব্রাজিল ও ভারতের পরই রয়েছে মেক্সিকো।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন