যেভাবে হোয়াটসঅ্যাপে শিডিউল মেসেজ পাঠাবেন

বাংলা পত্রিকা ডেস্ক | প্রযুক্তি
প্রকাশিত: মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১ | ০৬:১৭:২২ পিএম
যেভাবে হোয়াটসঅ্যাপে শিডিউল মেসেজ পাঠাবেন
জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপে একের পর এক নতুন নতুন ফিচার যোগ হয়েছে। এর ফলে অনেক সময় ধরনের পরিবর্তন এসেছে। কিন্তু থার্ড পার্টি অ্যাপের মাধ্যমে এ অ্যাপে আরো কিছু কাজ করা সম্ভব। চাইলে আপনি থার্ড পার্টি অ্যাপের মাধ্যমে হোয়াটসঅ্যাপে শিডিউল মেসেজও করতে পারেন। আজকের প্রতিবেদনে থাকছে সে উপায়।

অ্যাপটি আপনার হোয়াটসঅ্যাপ মেসেজ শিডিউল করতে সাহায্য করবে। প্রথমে প্রয়োজন হবে ইন্টারনেট কানেকশন। কয়েকটি অ্যাপ পারমিশন।

প্রথমেই গুগল প্লে স্টোর থেকে হোয়াটসঅ্যাপ শিডিউলর অ্যাপ ডাউনলোড করুন। অথবা যে কোন থার্ড পার্টি স্টোর অথবা ওয়েবসাইট থেকেও এই অ্যাপের এপিকে ডাউনলোড করে ইনস্টল করা যাবে। হোয়াটসঅ্যাপ শিডিউলর, SKEDit, ডু ইট লেটার এই অ্যাপগুলো ডাউনলোড করে হোয়াটসঅ্যাপ মেসেজ শিডিউল করা যাবে।

প্লে স্টোর থেকে কোনো অ্যাপ ডাউনলোড করলে বিপদের সম্ভাবনা নেই। যদিও এপিকে ফাইল ডাউনলোড করে অ্যাপ ইনস্টল করলে ভরসা যোগ্য ওয়েবসাইট থেকে ডাউনলোড করুন। এই কাজে শুধুমাত্র ফোনের অ্যাকসেসিবিলিটি অ্যাকসেস দিতে হবে। যা ব্যবহার করে হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠানো যাবে।

তবে, এ জন্য আপনাকে অবশ্যই নিচের ধাপগুলোকে অনুসরণ করতে হবে-

ধাপ ১: গুগল প্লে ওপেন করে হোয়াটসঅ্যাপ শিডিউলর ডাউনলোড করে ইনস্টল করুন। থার্ড পার্টি ওয়েবসাইট বা স্টোর থেকে এপিকে ডাউনলোড করে ইনস্টল করা যাবে।

ধাপ ২: অ্যাপ ওপেন করে প্রয়োজনীয় পারমিশন দিয়ে দিন।

ধাপ ৩: স্ক্রিনে 'প্লাস’ আইকনে ট্যাপ করুন।

ধাপ ৪: ব্যক্তিগত চ্যাট না হোয়াটসঅ্যাপ গ্রুপে মেসেজ পাঠাবেন সিলেক্ট করুন।

ধাপ ৫: ড্রপ ডাউন মেনু থেকে যাকে মেসেজ পাঠাবেন সিলেক্ট করুন। একাধিক ব্যক্তিকে একই সঙ্গে মেসেজ পাঠালে পৃথকভাবে প্রত্যেককে সিলেক্ট করতে হবে।

ধাপ ৬: কখন মেসেজ পাঠাবেন সিলেক্ট করুন।

ধাপ ৭: যে মেসেজটি পাঠাবেন সেটি সিলেক্ট করুন। চাইলে ছবিও অ্যাটাচ করা যাবে।

ধাপ ৮: এবার মেসেজ শিডিউল করে দিন।

সতর্কীকরণ: হোয়াটসঅ্যাপ এই ফিচার সাপোর্ট করে না। এছাড়াও থার্ড পার্টি এপিকে ব্যবহার করে অ্যাপ ইনস্টল করলে ডিভাইসের ক্ষতি হতে পারে।

এনপি/বাংলাপত্রিকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন