দিনাজপুরে জাহাঙ্গীর, বিরামপুরে আক্কাস ,বীরগঞ্জে মোশারফ মেয়র নির্বাচিত

নবাবগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: শনিবার, ১৬ জানুয়ারী ২০২১ | ১১:২১:৩৩ পিএম
দিনাজপুরে জাহাঙ্গীর, বিরামপুরে  আক্কাস ,বীরগঞ্জে মোশারফ মেয়র নির্বাচিত
টানা তৃতীয়বারের মতো দিনাজপুর পৌরসভার মেয়র নির্বাচনে জয় লাভ করে হ্যাটট্রিক করেছেন বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী সৈয়দ জাহাঙ্গীর আলম। ৪৪ হাজার ৯৩৪ ভোট পেয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন তিনি। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী মো. রাশেদ পারভেজ নৌকা প্রতীকে পেয়েছেন ২৪ হাজার ২২৬ ভোট। এই পৌরসভায় মোট ভোটার ১ লাখ ৩০ হাজার ৮০৩ জন। মোট ভোট পড়েছে ৭৩ হাজার ৬৯৫, শতকরা হিসেবে যা মোট ভোটের ৫৬ শতাংশ।

দিনাজপুরের বিরামপুর পৌরসভায় নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আক্কাস আলী বিজয়ী হয়েছেন। আওয়ামী লীগের প্রার্থী আক্কাস আলী (নৌকা) পান ১৫ হাজার ৩৫৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতনন্ত্র প্রার্থী নুরুজ্জামান সরকার (নারিকেল গাছ) পান ৮ হাজার ৬৮৬ ভোট। নির্বাচনে অপর ২ প্রার্থী বিএনপির প্রার্থী হুমায়ুন কবির (ধানের শীষ) পান ১ হাজার ৮৩৬ এবং বিএনপির বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী আজাদুল ইসলাম (মোবাইল) পান ১ হাজার ৩৯৫ ভোট। বিরামপুর পৌরসভায় মোট ভোটার ৩৬ হাজার ৬৫৮জন। বিরামপুর পৌরসভায় ভোট পড়েছে ৭২ দশমিক ২২ শতাংশ।

দিনাজপুরের বীরগঞ্জ পৌরসভার নির্বাচনে ৩৯৯৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী বর্তমান মেয়র মোঃ মোশাররফ হোসেন বাবুল (মোবাইল ফোন প্রতীক)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ও আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী নুর ইসলাম নুর পেয়েছেন ৩৯৪৬ ভোট, সাবেক মেয়র মোহাম্মদ হানিফ (জগ প্রতীক) পেয়েছেন ২৯০০ ভোট, বিএনপি’র ধানের শীষ প্রতীকের প্রার্থী মোকাররম হোসেন পলাশ পেয়েছেন ৯৯৮ ভোট ও ইসলামী আন্দোলন বাংলাদেশের শাহ আলম হাতপাখা প্রতীক পেয়েছেন ২৬৬ ভোট। এই পৌরসভার ৯টি ভোট কেন্দ্রে ৪৯টি বুথে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। বীরগঞ্জ পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ১৫ হাজার ৫৪৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৭ হাজার ৫১৩ ও মহিলা ভোটার ৮ হাজার ৩২ জন। নির্বাচনে মেয়র পদে ৫ জন ও কাউন্সিলর পদে ৪১ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

মোঃ রেজাউল করিম স্বাধীন/এসআর/বাংলাপত্রিকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন