মহেশখালী প্রেসক্লাবের নব নির্বাচিত কমিটির অভিষেক

কক্সবাজার অফিস | সারাদেশ
প্রকাশিত: বুধবার, ১৩ জানুয়ারী ২০২১ | ০৮:৪৯:০৩ পিএম
মহেশখালী প্রেসক্লাবের নব নির্বাচিত কমিটির অভিষেক
মহেশখালী উপজেলাস্থ মহেশখালী প্রেসক্লাবের নব নির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠান নব নির্বাচিত কমিটির সদস্যদের শপথের মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে।

বুধবার (১৩ জানুয়ারি) দুপুর ২টায় মহেশখালী উপজেলা পরিষদ সংলগ্ন ডরমেটরি মাঠে উক্ত অভিষেক অনুষ্ঠান মহেশখালী প্রেসক্লাব নির্বাচন -২০২০’র প্রধান নির্বাচন কমিশনার মহেশখালী উপজেলা পরিষদ জামে মসজিদের খতিব মাওলানা মুরতাজ আহমেদের সভাপতিত্বে সাংবাদিক মকসুদুর রহমানের কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে এবং সাংবাদিক আমিনুল হকের সঞ্চালনায় উক্ত অভিষেক ও শপথ অনুষ্ঠান শুরু করা হয়।

অভিষেক ও শপথ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহেশখালী সার্কেলের সহকারি পুলিশ সুপার মোঃ জাহিদুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যথাক্রমে, মহেশখালী থানার অফিসার ইনচার্জ মোঃ আবদুল হাই, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এম, আজিজুর রহমান বিএ, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) কক্সবাজার জেলার আহবায়ক দৈনিক আলোকিত উখিয়ার ক্রাইম নিউজ এডিটর ও জাতীয় অনলাইন পোর্টাল বাংলা পত্রিকার বিশেষ প্রতিনিধি কারা নির্যাতিত সাংবাদিক মোঃ শহিদুল্লাহ, মহেশখালী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট আবু তালেব, বিএনপি নেতা এডভোকেট শাহ জাহান, কক্সবাজার জেলা পরিষদের সদস্য মশরফা জান্নাত, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা ডাক্তার মোহাম্মদ ফিরোজ খান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন কুতুবজোম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোশারফ হোসেন খোকন, মহেশখালী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিজ্ঞ আইনজীবী এডভোকেট হামিদুল হক, মহেশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও উক্ত প্রেসক্লাব নির্বাচন পরিচালনা কমিটির সহকারী নির্বাচন কমিশনার মোহাম্মদ লায়েক হায়দার, মহেশখালী উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার ও বীর মুক্তিযোদ্ধা সালেহ আহমদ, মহেশখালী উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক মোহাম্মদ নাসির উদ্দিন, মহেশখালী উপজেলা ছাত্রলীগের সভাপতি হালিমুর রশিদ, মহেশখালী পল্লী বিদ্যুৎ এর ডিজিএম এমদাদুল হক, মহেশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত ইংরেজি বিষয়ের শিক্ষক হাজী নওয়াব হোসেন বিএ,

উপজেলা শ্রমিক লীগের সহ-সভাপতি জাহাঙ্গীর আলম, উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক নবীর হোসেন ভুট্টো, উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সাইদুল আলম,সাবেক ছাত্রনেতা আবদুছ ছালাম বাঙ্গালী,সাংবাদিক ইঞ্জিনিয়ার হাফিজুর রহমান, সাংবাদিক ছিদ্দিক আহমদ আতিক, মাতারবাড়ী ইউনিয়ন পরিষদের মহিলা মেম্বার ছকুনতাজ বেগম, মাতারবাড়ী ইউনিয়ন পরিষদের সচিব মোহাম্মদ রশিদ প্রমূখ।

নব নির্বাচিত কমিটিকে শপথ বাক্য পাঠ করান প্রধান নির্বাচন কমিশনার ও উপজেলা কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা কাজী মুরতাজ আহমদ।

শপথ বাক্য পাঠ করেন গত ৩১ ডিসেম্বর ‘২০২০’ ইংরেজি তারিখে অনুষ্ঠিত মহেশখালী প্রেসক্লাব নির্বাচনে নব নির্বাচিত সভাপতি আবুল বশর পারভেজ, সহ-সভাপতি সৈয়দ মুস্তফা আলী, সাধারণ সম্পাদক এম, ছালামত উল্লাহ বিএ, যুগ্ম-সাধারণ সম্পাদক গাজী মোঃ আবু তাহের, সাংগঠনিক সম্পাদক মোঃ তারেক রহমান, অর্থ-সম্পাদক এম, মকছুদুর রহমান, প্রচার ও দপ্তর সম্পাদক আব্দু রশিদ।

প্রধান অতিথির বক্তব্যে সহকারী পুলিশ সুপার মহেশখালী সার্কেল মোঃ জাহিদুল ইসলাম বলেন, সাংবাদিকদের বস্তুনিষ্ঠ লেখনীর মাধ্যমে দেশের উন্নয়ন যেমন ত্বরান্বিত হয় তেমনি ভাবে দুর্নীতির মূল উৎপাটন করতে সহায়ক-শক্তি হিসেবে সাংবাদিকদের লেখনী কাজ করে। মহেশখালীতে আইন-শৃঙ্খলাসহ সার্বিক উন্নয়নে মহেশখালী প্রেসক্লাব অনন্য ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। মহেশখালী থানার অফিসার ইনচার্জ মোঃ আবদুল হাই সাংবাদিক ও প্রশাসন একে অপরের পরিপূরক ও মহেশখালীর সকল সাংবাদিকদের মহেশখালী প্রেসক্লাবের মাধ্যমে একসাথে মিলেমিশে কাজ করার আহ্বান জানান।

এদিকে নব নির্বাচিত সভাপতি আবুল বশর পারভেজ তার বক্তব্যে মহেশখালী প্রেসক্লাবের নতুন করে সদস্য হতে আগ্রহী সাংবাদিকদের আগামী তিন মাসের মধ্যে নীতিমালা ও বিধি অনুযায়ী যোগাযোগ করার জন্য আহ্বান জানান এবং মহেশখালী উপজেলায় বিভিন্ন সংবাদ মাধ্যমে দায়িত্ব পালনকারী সাংবাদিকদের একতাবদ্ধ হয়ে মহেশখালী উপজেলার বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কাজ সঠিক নিয়মে সম্পন্ন করার সহযোগিতার পাশাপাশি মহেশখালী উপজেলা থেকে সকল প্রকার দুর্নীতি ও অপরাধ মুক্ত করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সার্বক্ষণিক সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন।

এসআর/বাংলাপত্রিকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন