নতুন বছরের শুভেচ্ছা জানালেন মুক্তিযুদ্ধলীগ নেতা জাহাঙ্গীর হোসেন ভূঁইয়া

এস এম মনিরুল ইসলাম, সাভার প্রতিনিধি | ভিন্ন খবর
প্রকাশিত: শুক্রবার, ১ জানুয়ারী ২০২১ | ০৩:০০:৫৫ পিএম
নতুন বছরের শুভেচ্ছা জানালেন মুক্তিযুদ্ধলীগ নেতা জাহাঙ্গীর হোসেন ভূঁইয়া
দেখতে দেখতে চলে এল নতুন বছর! আর এমনই একটা বছর ফেলে এলাম, যা আমাদের মনের মণিকোঠায় লেখা থাকবে বহু বছর। এবার আর বর্ষবরণের রাতে বাইরে বেরিয়ে হই হুল্লোড় করতে যাইনি,পরিবারের কাউকেও বাইরে যেতে দেইন। বাড়িতে বসেই কাছের মানুষদের কাছে নতুন বছরের শুভেচ্ছা জানিয়েছি। কথা বলছিলাম বাংলাদেশ আওয়ামী মুক্তিযুদ্ধ লীগ কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক, ঢাকা জেলার শাখার সাংগঠনিক সম্পাদক ও সাভার উপজেলা শাখার সাধারণ সম্পাদক মো: জাহাঙ্গীর হোসেন ভূঁইয়ার সাথে।
    
এসময় তিনি বলেন, 'জীর্ণ পুরাতন যাক ভেসে যাক!' দেখতে দেখতে আমরা চলে এসেছি নতুন বছরের দোরগোড়ায়। ফেলে এলাম কাঁটায় ভরপুর একটা বছর। বহু মানুষকে হারিয়েছি আমরা! করোনা কেড়েছে প্রিয়জনদেরও! তবুও নতুন বছর, নতুন আশা, নতুন স্বপ্ন দেখে আবার নতুন ভাবে বাঁচতে হবে আমাদের।

আজ খ্রিষ্টিয় নতুন বছর ২০২১। এ উপলক্ষে তিনি দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আরও বলেন, ‘প্রকৃতির নিয়মেই যেমন নতুনের আগমনী বার্তা আমাদের উদ্বেলিত করে, তেমনি অতীত-ভবিষ্যতের সন্ধিক্ষণে দাঁড়িয়ে পুরনো স্মৃতি-সম্ভারে হারিয়ে যাওয়ার চিরায়ত স্বভাব কখনো আনন্দ দেয়, আর কখনো বা কৃতকর্মের শিক্ষা নব-উদ্যোমে সুন্দর আগামীর পথচলার জন্য অনুপ্রেরণা যোগায়।’

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আসুন আমরা নতুন বছরে প্রতিজ্ঞা করি, মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি অটুট রেখে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ বির্নিমাণে সহায়ক শক্তি হিসেবে কাজ করব। নতুন বছর ধর্ম-বর্ণের ভেদাভেদ ভুলে মানুষে-মানুষে সৌহার্দ্য ও ভ্রাতৃত্বের বন্ধন জোরদার করুক, সব সঙ্কট মোকাবিলার শক্তি দান করুক এবং সবার জীবনে বয়ে আনুক অনাবিল শক্তি।করোনায় বাইরে বের না হয়ে বাড়িতে বসেই প্রিয়জনের সঙ্গে আনন্দ করি আর কাছের মানুষজনকে ভার্চুয়ালিই জানান Happy New Year।

এসআর/বাংলাপত্রিকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন