ফেনীর ৫টি পৌরসভায় মেয়র পদে নৌকার প্রার্থী নিশ্চিত হচ্ছে তৃণমূলের ভোটে

ছাগলনাইয়া (ফেনী) প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: শুক্রবার, ৪ ডিসেম্বর ২০২০ | ১২:৪১:৩৮ পিএম
ফেনীর ৫টি পৌরসভায় মেয়র পদে নৌকার প্রার্থী নিশ্চিত হচ্ছে তৃণমূলের ভোটে
আগামী পৌরসভা নির্বাচনে ফেনীর ৫টি (ফেনী সদর, ছাগলনাইয়া, পরশুরাম, দাগনভূঞা ও সোনাগাজী) পৌরসভায় মেয়র পদে সরকার দলীয় প্রার্থীদের প্রার্থীতা নিশ্চিত হচ্ছে, তৃণমূল পর্যায়ে আওয়ামীলীগ দলীয় ওয়ার্ড কমিটির সভাপতি ও সম্পাদকদের ভোটের মাধ্যমে।

এবারের পৌর নির্বাচনে ফেনীর ৫টি পৌরসভায় সম্পুর্ণ গণতান্ত্রীক প্রক্রিয়ায় মেয়র পদে সরকার দলীয় একক প্রার্থী মনোনীত করণে, তৃণমূল পর্যায়ে নেতাদের মূল্যায়নের বিষয়টি নিশ্চিত করেছেন, ফেনী জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ফেনী-২ সদর আসনের সাংসদ নিজাম উদ্দিন হাজারী।

ফেনীতে ৫টি পৌরসভায় মেয়র পদে সরকার দল মনোনীত একক প্রার্থী হিসেবে মনোনয়ন পাওয়ার ক্ষেত্রে, দলের তৃণমূল নেতাদের মূল্যায়ন লক্ষে এই পদ্ধতি গ্রহণ করায়, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী এম,পি কে ফেনী জেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের সর্বস্তরের নেতা-কর্মীগণ স্বাগত জানাচ্ছেন।

জেলার ৫টি পৌরসভার মধ্যে মেয়র পদে সরকার দলীয় একক প্রার্থী মনোনীত করণ ক্ষেত্রে,৪টি পৌরসভার তৃণমূল পর্যায়ের নেতাগণ ৪ ডিসেম্বর তাদের নিজ নিজ পৌরসভায় একক প্রার্থী মনোনীত করণে তাদের রায় প্রদান করবেন। এই ক্ষেত্রে পরশুরাম পৌরসভায় মেয়র পদে সরকার দলীয় একক প্রার্থী মনোনীত করণে তৃণমূল পর্যায়ের নেতাদের রায় প্রদান করতে হচ্ছেনা। কারণ ওই পৌরসভায় সরকার দলীয় প্রার্থী হিসেবে শুধুমাত্র একজন বর্তমান পৌর মেয়র নিজাম উদ্দিন চৌধুরী সাজেলই জেলা থেকে দলীয় আবেদন পত্র সংগ্রহ করেছেন।
      
ফেনীর ৫টি পৌরসভায় মেয়র পদে সরকার দলীয় একক প্রার্থী চূড়ান্ত করণ ক্ষেত্রে,জেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি মাষ্টার আলী হায়দারকে আহবায়ক সাবেক দপ্তর সম্পাদক এ কে শহীদ উল্লাহ খোন্দকারকে সদস্য সচিব ও জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট হাফেজ আহাম্মদকে সদস্য করে, জেলা পর্যায় দলীয় মনোনয়ন বোর্ড গঠন করা হয়।

শহীদ খোন্দকার জানান, তৃণমূলের ভোটেই ফেনীর ৫টি পৌরসভায় আসন্ন পৌর নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগের প্রার্থীতা নির্ধারণ করা হবে।সংশ্লিষ্ট পৌরসভা ও ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ও সম্পাদকদের ভোটের মাধ্যমে রায় প্রদানের ফলাফলের ভিত্তিতে প্রার্থীদের নাম দলের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডে পাঠানো হবে। বৃহস্পতিবার ৩ ডিসেম্বর দ্বিতীয় দিনের মত বিকাল ৩টা হতে সন্ধ্যা ৭টা পর্যন্ত জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে হতে মেয়র পদে আবেদনপত্র সংগ্রহ করা যাবে। শুক্রবার ৪ ডিসেম্বর বিকাল ৩টা হতে রাত ৮টা পর্যন্ত পৌর ও ওয়ার্ড আওয়ামীলীগ দলীয় কমিটির সভাপতি এবং সম্পাদকদের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে বলে জেলা আওয়ামীলীগ সূত্রে জানা গেছে।

জেলার ৫টি পৌরসভায় মেয়র পদে সরকার দলীয় একক প্রার্থী নির্ধারণে গঠিত মনোনয়ন বোর্ড সূত্রে জানাযায়, জেলার ৫টি পৌরসভায় সরকার দলীয় প্রার্থী হতে ইচ্ছুক মোট ১৮ জন প্রার্থী, জেলায় গঠিত মনোনয়ন বোর্ড থেকে তাদের স্বস্ব আবেদন পত্র সংগ্রহ করেছেন।

পৌরসভা গুলির মধ্যে ফেনী সদর পৌরসভায় বর্তমান মেয়রসহ দলীয় প্রার্থী হতে আবেদন পত্র সংগ্রহ করেছেন মোট ২ জন। ছাগলনাইয়া পৌরসভায় বর্তমান মেয়রসহ আবেদন সংগ্রহ করেছেন ৫ জন। পরশুরাম পৌরসভায় শুধুমাত্র বর্তমান মেয়র আবেদন পত্র সংগ্রহ করেছেন। দাগনভূঞা ও সোনাগাজী দুই পৌরসভায় বর্তমান মেয়রসহ ৫ জনকরে ১০ জন প্রার্থী আবেদন পত্র সংগ্রহ করেছেন।

ছৈয়দ কামাল উদ্দিন/এসআর/বাংলাপত্রিকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন