কিশোরগঞ্জে আল্লাহর দলের সদস্য আটক

কিশোরগঞ্জ প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর ২০২০ | ১০:৩৫:১৪ পিএম
কিশোরগঞ্জে আল্লাহর দলের সদস্য আটক
কিশোরগঞ্জে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আল্লাহর দলের সদস্য মোঃ হুমায়ুন কবির ইমন (২৩) কে আটক করেছে র‌্যাব- ১৪। এ সময় তার কাছ থেকে বিপুল পরিমাণ উগ্রবাদী লিফলেট, এ সংক্রান্ত কাগজপত্র, সিমসহ ০১টি মোবাইল সেট উদ্ধার করা হয়।

বুধবার রাত ৮টা ৩০ মিনিটে কিশোরগঞ্জ সদর উপজেলার সাদুল্লারচর এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করে। সে ময়মনসিংহ জেলার নান্দাইল থানার পূর্ব দরিল্লা গ্রামের মৃত দেলোয়ার হোসেন হাদিসের পুত্র।

র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. এম. শোভন খান জানান, বুধবার রাতে কিশোরগঞ্জ জেলার সদর থানাধীন সাদুল্লারচর বাজার এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করে। আটককৃত ব্যক্তি আল্লাহর দলের সক্রিয় সদস্য।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, সে ময়মনসিংহে ২০১১ সালে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন ‘আল্লাহর দল’র সদস্য হিসেবে শপথ গ্রহণ করে এবং তখন থেকেই কিশোরগঞ্জ এলাকায় উক্ত সংগঠনের বিভিন্ন কর্মকান্ডের সাথে সম্পৃক্ত। জিজ্ঞাসাবাদে সে আরো জানায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন “আল্লাহর দল”র প্রধান সংগঠক আব্দুল মতিন মেহেদী মতিনুল ইসলাম এর চিন্তা-ভাবনা ও মতাদর্শ দ্বারা অনুপ্রাণিত হয়ে উক্ত সংগঠনের সমর্থক এবং সক্রিয় সদস্য হয়ে উঠে। উক্ত ব্যক্তি নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের গোপন বৈঠকে নিয়মিত মিলিত হতো। উগ্রবাদ কায়েম করার জন্য বিভিন্ন কৌশলে কাজ করতো এবং সংগঠনের জন্য দাওয়াতের মাধ্যমে সদস্য সংগ্রহ করতঃ সংগঠনকে সক্রিয় রাখতে উল্লেখযোগ্য ভূমিকা রাখতো। তার বিরুদ্ধে কিশোরগঞ্জ মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

রাজিবুল হক সিদ্দিকী/এনপি/বাংলাপত্রিকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন