মধুদার ভাস্কর্যের কান ভেঙে দিল দুর্বৃত্তরা

নিজস্ব প্রতিবেদক | জাতীয়
প্রকাশিত: বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর ২০২০ | ০৩:২৩:১০ পিএম
মধুদার ভাস্কর্যের কান ভেঙে দিল দুর্বৃত্তরা
ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যানটিনের সামনে অবস্থিত মধুসূদন দে স্মৃতি ভাস্কর্যের একটি কান ভেঙে দিয়েছে দুর্বৃত্তরা। বুধবার রাতে বিষয়টি নজরে আসার পর তা প্রক্টরকে জানানো হলে তা মেরামত করা হয়।

জানা গেছে, ভাস্কর্যের অংশবিশেষ ভাঙার বিষয়টি নজরে আসার পর প্রক্টর এ কে এম গোলাম রব্বানীকে জানানো হয়। পরে প্রক্টরিয়াল টিমের কয়েকজন সদস্য এসে ভাস্কর্যের ভাঙা অংশটি পুনস্থাপন করেন।

তবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রব্বানী গণমাধ্যমকে জানিয়েছেন, মধুর ক্যানটিনের কর্মচারীরাই ভাস্কর্যটির কান প্রতিস্থাপন করেছেন। তবে ভাস্কর্যে উদ্দেশ্যপ্রণোদিতভাবে আঘাত করা হয়েছে কি না তা পরিষ্কার নয়।

তিনি বলেন, কারা, কী উদ্দেশ্যে কাজটি করেছে, সংশ্লিষ্ট ব্যক্তিদের তা খুঁজে বের করতে বলা হয়েছে।

মধুর ক্যান্টিনের স্বত্বাধিকারী মধুসূদন দের সন্তান অরুণ কুমার দে বলেন, আমরা গতকাল এটি ঠিকঠাক দেখেছিলাম। কিন্তু গতকাল সন্ধ্যার দিকে দেখি একটি কান বিচ্ছিন্ন। প্রক্টরিয়াল টিমকে জানালে তারা সঙ্গে সঙ্গে বিচ্ছিন্ন হওয়া কানটি লাগিয়ে দেয়।

মধুসূদন দে স্মৃতি ভাস্কর্যটি ১৯৯৫ সালের ১৮ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের তৎকালীন উপাচার্য এমাজউদ্দিন আহমদ ভাস্কর্যটির প্রথম উদ্বোধন করেন। বর্তমান অবস্থানে ভাস্কর্যটির পুনর্নির্মাণের পর ২০০১ সালে এটির উদ্বোধন করেন তৎকালীন উপাচার্য এ কে আজাদ চৌধুরী। ভাস্কর্যটির ভাস্কর তৌফিক হোসেন খান।

এনপি/বাংলাপত্রিকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন