স্থগিত পরীক্ষাগুলো না নিলে আমরণ অনশনে যাবে চবি শিক্ষার্থীরা

চবি প্রতিনিধি | শিক্ষা ও ক্যাম্পাস
প্রকাশিত: মঙ্গলবার, ১ ডিসেম্বর ২০২০ | ০৭:০৬:৪৫ পিএম
স্থগিত পরীক্ষাগুলো না নিলে আমরণ অনশনে যাবে চবি শিক্ষার্থীরা
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চতুর্থ বর্ষের আটকে থাকা পরীক্ষাসমূহ সম্পন্ন না করলে আগামী ৬ ডিসেম্বর থেকে আমরণ অনশনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস ক্যাফেতে দেওয়া এক প্রেস ব্রিফিং এ সাধারণ শিক্ষার্থীরা এই কর্মসূচি ঘোষণা করেন।

ব্রিফিং এ বলা হয়, বিগত ১৮ই মার্চ থেকে করোনার ভাইরাসের কারণে অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণার পর সব বিভাগের চলমান সকল পরীক্ষা বন্ধ হয়ে যায়। এর মধ্যে দীর্ঘ সময় পেরিয়ে গেলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন পরীক্ষাসমূহ নেওয়ার ব্যাপারে কোন রূপ সিদ্ধান্ত গ্রহণ না করায় বিগত সেপ্টেম্বর মাস থেকে আমরা স্মারকলিপি জমা, মানববন্ধন, বিশ্ববিদ্যালয় ফটক অবরোধসহ বিভিন্ন কর্মসূচি পালন করি।

আমাদের আন্দোলনের মুখে বিশ্ববিদ্যালয় প্রশাসন কয়েকবার মৌখিক আশ্বাস শেষে গত ১৫ ই নভেম্বর একাডেমিক কাউন্সিলের মিটিং এর মাধ্যমে পরীক্ষা নেওয়ার ব্যাপারে একটি নীতিগত সিদ্ধান্তে আসার কথা আমাদের জানায়। কিন্তু আশ্বাসেই সমাধান দেওয়া প্রশাসন ১০ দিন পেরিয়ে গেলেও উক্ত সিদ্ধান্তের কোন বাস্তবায়ন না করলে আমরা পুনোরায় স্মারকলিপি দেই।

সর্বশেষ বিগত ২৯ নভেম্বর একাডেমিক কাউন্সিলের মিটিং শেষে প্রশাসনের পক্ষ থেকে মূল পরীক্ষা না নিয়ে প্রথমে বিভিন্ন বিভাগে স্থগিত মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা সমূহ নেওয়ার কথা জানায়। এগুলো শেষে মূল পরীক্ষা নেওয়া হবে বলে আশ্বাস দেয়।

বিজ্ঞপ্তিতে আমরণ অনশনে যাওয়ার হুমকি দিয়ে বলা হয়, পরীক্ষাসমূহ নেয়ার ব্যাপারে যদি আগামী ৩ তারিখের মধ্যে কোন সুনির্দিষ্ট ঘোষণা না আসে তাহলে আগামী ৬ ডিসেম্বর, ২০২০ তারিখ থেকে আমরা আমারণ অনশনে যাব।

এনপি/বাংলাপত্রিকা


খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন