কিশোরগঞ্জে জেল হত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা

কিশোরগঞ্জ প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: শনিবার, ২১ নভেম্বর ২০২০ | ০৯:৩৩:০৯ পিএম
কিশোরগঞ্জে জেল হত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা
৩রা নভেম্বর জেল হত্যা দিবস উপলক্ষে কিশোরগঞ্জ সদর উপজেলার ৫ নং যশোদল ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সন্ধ্যায় ভূমি অফিসের চত্বরে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাজী শফিকুল হক বাবুল সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বিসিবির পরিচালক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু।

আলোচনা সভায় বক্তব্য রাখেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. আতাউর রহমান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আওলাদ হোসেন, যুবলীগ নেতা বাসির উদ্দিন রিপন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শরীফুল ইসলাম শরীফসহ অন্যান্য জেলা, উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ। অনুষ্ঠানটি পরিচালনা করেন যশোদল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক স্বপন কুমার রায়।

বক্তারা বলেন, আমরা গর্বিত এমন একটি ইউনিয়নে তার স্মরণসভা ও দোয়া মাহফিল করা হচ্ছে বঙ্গবন্ধুর অবর্তমানে বাংলাদেশকে পৃথিবীর মানচিত্রে পরিচিত করেছিলেন শহীদ সৈয়দ নজরুল ইসলাম। ইতিহাস কত বর্বর একজন মানুষ তার স্বাধীনভাবে চলাচলতো দূরের কথা মিথ্যা মামলা থেকেও রেহাই পায়নি। জেলের ভিতরে আবদ্ধ করে গভীর রাতে পশুর মত হত্যা করল জাতীয় চার নেতাকে। তাই আমরা বলতে চাই ৭১ এ দেশ স্বাধীন হলেও দেশ বিরোধী প্রেতাত্মারা বঙ্গবন্ধুকে যেভাবে হত্যা করেছে পরে তাহার সহযোগী চার নেতাকে একইভাবে হত্যা করে এবং ২১ আগস্টেও একই কৌশলে শেখ হাসিনাকে হত্যা করার চেষ্টা চালিয়েছিল। তাই বর্তমান সময়ে নব্য আওয়ামী লীগ ও অতিপ্রিয় আওয়ামী লীগ থেকে সাবধান থাকতে হবে। অন্যথায় জাতির জন্য ঘোর অন্ধকার ঢেকে আসতে পারে যে কোনো একটা সুযোগে।

পরে শহীদ সৈয়দ নজরুল ইসলামের বিদেহী আত্মার মাগফেরাত কামনা এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

রাজিবুল হক সিদ্দিকী/এনপি/বাংলাপত্রিকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন