ধামইরহাটে কলেজ ছাত্রী হত্যার বিচারের দাবীতে মানববন্ধন

মহাদেবপুর প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: শনিবার, ২১ নভেম্বর ২০২০ | ০৭:৫২:১৬ পিএম
ধামইরহাটে কলেজ ছাত্রী হত্যার বিচারের দাবীতে মানববন্ধন
নওগাঁর ধামইরহাটে সরকারি এম.এম কলেজের এইচএসসি ২০১৯/২০ শিক্ষাবর্ষের মানবিক বিভাগের মেধাবি শিক্ষার্থী তানিয়া আক্তার (মিম) হত্যার বিচার ও সঠিক তদন্ত সাপেক্ষে প্রকৃত দোষীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।

শনিবার (২১ নভেম্বর) উপজেলা পরিষদ কার্যালয়ের সামনের নওগাঁ-আঞ্চলিক সড়কের পার্শে এই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এসসময় ধামইরহাট সরকারি এম.এম কলেজ শাখার ছাত্রলীগ সভাপতি মাসুদ রানা ফারুক ও কলেজ শিক্ষার্থী রাজু ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন-যুবলীগ সভাপতি জাবিদ হোসেন মৃদু, এডঃ আইয়ুব হোসেন, ছাত্রলীগ সভাপতি আবু সুফিয়ান হোসাইন, সাংবাদিক মোঃ হারুন-আল রশীদ, অরিন্দম মাহমুদ, মেহেদী হাসান, কলেজ শাখার ছাত্রলীগের সভাপতি মাসুদ রানা ফারুক, শিক্ষার্থী রাজু ইসলাম, মুরাদুজ্জামান মুরাদ, তুষার হোসেন, মেহেরুল ইসলাম, সাদিয়া সুলতানা প্রমুখ।

মানববন্ধনে উপজেলার বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীসহ এলাকার বিভিন্ন মহলের সচেতন ব্যক্তিরা অংশগ্রহণ করেন। তারা দ্রুত তানিয়া আক্তার (মিম) হত্যাকারীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। অন্যথায় কঠোর আন্দোলনের হুসিয়ারিও দিয়েছেন শিক্ষার্থীরা।

নিহত তানিয়া আক্তার মিম ধামইরহাট সরকারি এম.এম কলেজের এইচএসসি মানবিক বিভাগের পরীক্ষার্থী ও পত্নীতলা ইসলামীয়া ডায়াগনস্টিক সেন্টারে ১ বছর যাবৎ নার্সের দায়িত্ব পালন করছিলেন। গত বুধবার (১৮ নভেম্বর) সকালে ওই ক্লিনিকের একটি রুম থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ।

মানববন্ধনে নিহতের মা শম্পা আক্তার বলেন, আমার মেয়ে আত্মহত্যা করেনি। আমার মেয়েকে হত্যা করে আত্মহত্যার নাটক সাজানো হয়েছে। আমি এই মানববন্ধনের মাধ্যমে প্রশাসনের নিকট আমার মেয়েকে হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানায়।

তিনি আরও বলেন, তিনি বাদী হয়ে পত্নীতলা থানায় হত্যা মামলা দায়ের করতে গেলে পুলিশ তার মামলা নেননি।

অহিদুল ইসলাম/এনপি/বাংলাপত্রিকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন