যে গান দিয়ে ফের প্লে-ব্যাকে সালমা

নিজস্ব প্রতিবেদক | বিনোদন
প্রকাশিত: বুধবার, ১৮ নভেম্বর ২০২০ | ০৬:৪৩:৫৬ পিএম
যে গান দিয়ে ফের প্লে-ব্যাকে সালমা
ফোকগান গেয়েই শ্রোতাদের হৃদয় জয় করেছেন কণ্ঠশিল্পী মৌসুমী আক্তার সালমা। তাছাড়া সারা বছরই নতুন মৌলিক গানে কণ্ঠ দেন তিনি। এই করোনাকালেও গান প্রকাশ করা থেকে বিরত ছিলেন না সালমা।

এসবের পাশাপাশি দীর্ঘ বিরতির পর প্লে-ব্যাক করলেন তিনি। ছবির নাম ‘তুমি আছ তুমি নেই’। পরিচালনা করছেন দেলোয়ার জাহান ঝন্টু। টাইটেল এ গানটি লিখেছেন খোশনূর এবং সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন আনোয়ার জাহান নান্টু। সম্প্রতি গানটির রেকর্ডিংয়ের কাজ শেষ হয়েছে।

এ প্রসঙ্গে সালমা বলেন, অসম্ভব সুন্দর কথার এ গানটিতে কণ্ঠ দিয়ে তৃপ্তি লাগছে। কথা, সুর ও সঙ্গীতের দারুণ সমন্বয়ের মাধ্যমে গানটি শ্রোতাদের ভালোলাগার তালিকায় স্থান পাবে।

এদিকে নতুন আরও কিছু গানে কণ্ঠ দিয়েছেন এই সঙ্গীতশিল্পী। নতুন একটি ইউটিউব চ্যানেলের জন্য দেলোয়ার শাহনাজের কথা ও সুরে তিনটি এবং অন্য একটি ইউটিউব চ্যানেলের জন্য আবুল হোসেনের কথা ও এমবি মাহফুজের সুরে দুটি গান গেয়েছেন।

সালমার সর্বশেষ প্রকাশিত গান হচ্ছে ‘তুলসী’। সালমার ‘সাফিয়া ফাউন্ডেশন’ নিয়মিতভাবে সমাজের সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছে। বিশেষত করোনায় লকডাউনের দিনগুলোতে এই ফাউন্ডেশন থেকে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে সহযোগিতা করার চেষ্টা করা হয়েছে।

ভবিষ্যতে এ ফাউন্ডেশন থেকে নানা ধরনের কার্যক্রমের পরিকল্পনা গ্রহণ করা হচ্ছে। একজন শিল্পী হিসেবেই শুধু নয়, একজন মানুষ হিসেবে মানুষের কল্যাণে নিয়োজিত থাকার প্রত্যয়ের কথা জানিয়েছেন সালমা।

বাংলাপত্রিকা/এনপি

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন