ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল চলাচল স্বাভাবিক, নিহত ২

নিজস্ব প্রতিবেদক | সারাদেশ
প্রকাশিত: শনিবার, ৭ নভেম্বর ২০২০ | ১১:৩০:১০ এএম
ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল চলাচল স্বাভাবিক, নিহত ২
গাজীপুরের কালিয়াকৈরে হাইটেক পার্কের পাশে সোনাখালী এলাকায় শ্রমিকবাহী বাসে ট্রেনের ধাক্কায় আহত আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দুইজনে দাঁড়ালো। শনিবার (৭ নভেম্বর) ভোররাতে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় আরও চারজন আহত হয়েছেন।

নিহতরা হলেন- মাসুদ রানা (৩৫) ও রহিমা আক্তার (৪০)। তাৎক্ষণিকভাবে তাদের বিস্তারিত পরিচয় জানা যায়নি। আহতদের কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এদিকে ঘটনার পর থেকে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গগামী সকল প্রকার ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। সকাল সোয়া ১০টার দিকে ট্রেনের ইঞ্জিনের সঙ্গে লেগে থাকা দুর্ঘটনাকবলিত বাসটি সরিয়ে নিলে উত্তরবঙ্গের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

ট্রেনের পরিচালক মোস্তাফিজুর রহমান জানান, চিলাহাটি থেকে ছেড়ে আসা আন্তঃনগর নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি ভোররাত সাড়ে ৪টার দিকে গাজীপুরের কালিয়াকৈর উপজেলা হয়ে ঢাকায় যাচ্ছিল। ট্রেনটি কালিয়াকৈর হাইটেক পার্ক এলাকা ত্যাগ করার সময় ওই এলাকায় রেল ক্রসিংয়ে শ্রমিকবোঝাই একটি বাসের সঙ্গে ধাক্কা লাগে। এতে কিছু দুর গিয়ে ট্রেনটি থেমে যায়।

কালিয়াকৈর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন জানান, ট্রেনের ধাক্কায় বাসে থাকা দুই শ্রমিক নিহত ও চারজন আহত হয়েছেন। আহতরা সবাই বাসের যাত্রী। নিহতদের মধ্যে রহিমা ঘটনাস্থলে এবং মাসুদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

তিনি আরও জানান, খবর পেয়ে কালিয়াকৈর ফায়ার সার্ভিসের কর্মীরা ট্রেনের ইঞ্জিনের সামনে আটকে থাকা বাসটি সকাল সোয়া ১০টার দিকে সরিয়ে নিয়েছেন। বর্তমানে উত্তরবঙ্গের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ স্বাভাবিক রয়েছে।

বাংলাপত্রিকা/এনপি

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন