সেই ছাত্রীকে খুঁজে বের করার দাবি

নিজস্ব প্রতিবেদক | সারাদেশ
প্রকাশিত: শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০ | ০৯:৪৭:০১ পিএম
সেই ছাত্রীকে খুঁজে বের করার দাবি
ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) থেকে সাময়িক বহিষ্কার হওয়া নিখোঁজ সেই ছাত্রীকে খুঁজে বের করার দাবি জানিয়ে বাংলাদেশ সাধারণ শিক্ষার্থী অধিকার পরিষদ। একই সঙ্গে এ বিষয়ে আইনি পদক্ষেপ নেওয়ার দাবিও জানানো হয়েছে।

নিখোঁজ ওই ছাত্রীর নাম তিথী সরকার। তিনি জবির প্রাণিবিদ্যা বিভাগের ছাত্রী। তিথী সরকার বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের জবি শাখার দপ্তর সম্পাদক (বহিষ্কৃত) ও বিশ্ব হিন্দু সংগ্রাম পরিষদের জবি শাখার আহ্বায়ক।

আজ শুক্রবার বিকেলে বাংলাদেশ সাধারণ শিক্ষার্থী অধিকার পরিষদ জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি রাইসুল ইসলাম ও সাধারণ সম্পাদক আবু বকর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘সংগঠনের শৃঙ্খলাবিরোধী কাজে জড়িত থাকার বিষয়ে সাত দিনের মধ্যে কারণ দর্শানোর জন্য বলা হলেও পাঁচ দিন ধরে সে নিখোঁজ রয়েছে। এমতাবস্থায় তার কাছ থেকে কোনো জবাব পাওয়া যায়নি। তার সন্ধান ও অভিযোগ বিষয়ে তার বক্তব্য না পাওয়া পর্যন্ত তার ওপর সাময়িক বহিষ্কারাদেশ বহাল থাকবে।’

দ্রুত তাকে খুঁজে আইনের আওতায় আনার দাবি জানানো হয় বিজ্ঞপ্তিতে। সেখানে বলা হয়, একটি স্বাধীন দেশের নাগরিক থানায় যাওয়ার পথে নিখোঁজ হওয়ার দায়ভার প্রশাসন এড়াতে পারে না।

প্রসঙ্গত, তিথী সরকার দীর্ঘদিন ধরে ফেসবুকে বিভিন্ন পোস্ট ও মন্তব্যের মাধ্যমে ইসলাম ধর্ম নিয়ে ‘কূরুচিপূর্ণ’ মন্তব্য করে আসছিলেন। সেসব পোস্ট ও মন্তব্যের স্ক্রিনশর্ট বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ফেসবুক গ্রুপে ভাইরাল হলে সমালোচনা শুরু হয়। এরপর দাবির মুখে তাকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করে কর্তৃপক্ষ।

পরে গত ২৫ অক্টোবর সকালে পল্লবী থানায় যাওয়ার উদ্দেশে বের হন ছাত্রী। কিন্তু থানা থেকে জানানো হয়, সে থানায় পৌঁছেনি। তার সঙ্গে থাকা মোবাইল ফোনও বন্ধ পাওয়া যায়। প্রথমদিকে পরিবারের সদস্যরা ভেবেছিলেন, বন্ধু বা আত্মীয়ের বাসায় যেতে পারেন। এরপরও ফিরে না আসায় ২৭ অক্টোবর হারিয়ে যাওয়া বিষয়ে একটি মিসিং ডায়েরি করে পরিবার। 

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন