চিকিৎসায় সাড়া দিচ্ছেন না সৌমিত্র চট্টোপাধ্যায়

বাংলা পত্রিকা ডেস্ক | বিনোদন
প্রকাশিত: রবিবার, ২৫ অক্টোবর ২০২০ | ০৬:১৩:১৩ পিএম
চিকিৎসায় সাড়া দিচ্ছেন না সৌমিত্র চট্টোপাধ্যায়
কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। দক্ষিণ কলকাতার বেলভিউ হাসপাতালের এক কর্মকর্তা জানিয়েছেন, গতকাল প্রবীণ এই অভিনেতার শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। তিনি চিকিৎসায় সাড়া দিতে পারছেন না।

গত ১৯ দিন ধরে হাসপাতালে ভর্তি রয়েছেন ৮৫ বছর বয়সী এই অভিনেতা। মাঝে তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছিল। কিন্তু ফের তার অবস্থা খারাপের দিকে যাচ্ছে।

সৌমিত্র চট্টোপাধ্যায়ের মেডিকেল দলের প্রধান অরিন্দম কর জানিয়েছেন, অঙ্গপ্রত্যঙ্গ ‘ভালোভাবে’ কাজ করলেও অভিনেতার প্লাটিলেটের সংখ্যা পড়ে গিয়েছে। একইসঙ্গে রক্তে ইউরিয়া ও সোডিয়ামের মাত্রা বেড়েছে।

অরিন্দম কর আরও বলেন, ‘৭২ ঘণ্টা আগে যেমন ছিলো, তার থেকে সৌমিত্রের চেতনা কিছুটা কম আছে। তার শারীরিক অবস্থা কোনদিকে যাচ্ছে, সে বিষয়ে নিশ্চিত নই। আমরা বিভিন্ন টেস্টের রিপোর্ট পেয়েছি। তা থেকে আমাদের অনুমান যে কোভিড এনসেফেলোপ্যাথি বাড়ছে।’

সৌমিত্রের বয়স এবং কোমর্বিডিটি নিয়েও দুশ্চিন্তায় আছেন চিকিৎসকরা। মেডিক্যাল দলের প্রধান বলেন, ‘তার ফুসফুস এবং রক্তচাপ এখন ভালোই কাজ করছে। কিন্তু আশঙ্কিত হওয়ার কারণ আছে। তার প্লাটিলেটের সংখ্যা কমেছে। কী কারণে সেটা হয়েছে, তা বোঝার চেষ্টা করছি।’

আজ সৌমিত্রের চিকিৎসার ব্যাপারে কিছু কঠোর সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানান তিনি।

করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে গত ৬ অক্টোবর থেকে কলকাতার বেলভিউ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন সৌমিত্র। এরই মধ্যে তার করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। তবে একেবারে সুস্থ হয়ে উঠেনি তিনি। তাই নানাভাবে তাকে পুরোপুরি সুস্থ করে তুলতে জোরদার চেষ্টা চালাচ্ছেন চিকিৎসকরা। তার চিকিৎসার জন্য ১৬ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন