করোনায় অভয়নগরের পূজা মন্ডপগুলোতে নেই কোন জমজমাট আয়োজন

মোঃ মিজানুর রহমান, অভয়নগর (যশোর) প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: রবিবার, ২৫ অক্টোবর ২০২০ | ০২:১২:৪৬ পিএম
করোনায় অভয়নগরের পূজা মন্ডপগুলোতে নেই কোন জমজমাট আয়োজন
সনাতন ধর্মাবল্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গান পূজার সকল প্রস্তুতি শেষ হয়েছে। গত বুধবার ছিল দূগর্তীনশিনি দশভুজা দেবীর বোধন।

বৃহষ্পতিবার মহাষষ্টীর মধ্য দিয়ে শারদীয় দূর্গাপূজার মূল আনুষ্ঠানিকতা শুরু হয়েছে। অভয়নগর উপজেলা সহ প্রেমবাগ ইউনিয়নের ও নওয়াপাড়া পৌরসভার ১ নং ওয়ার্ডের প্রতিটি পূজা মন্ডপের শাখের ধ্বনিতে মুখরিত। চেঙ্গুটিয়া ঘোপেরঘাট কালিবাড়ী পূজা মন্দিরে ঢাকের বোল কাশর ঘন্টার, শাখের ধব্বনিতে মুখরিত হয়ে উঠেছে। মহালয়া, বোধন ও সন্ধি পূজা এ তিন পর্ব মিলে হয় দূর্গাৎসব। তবে করোনা ভাইরাস (কোভিড-১৯) মহামারীর কারনে এবার শারদীয় দূর্গাৎসবকে দূগা পূজা হিসাবে পালন করা হচ্ছে। এবার কোন উৎসব হবে না, শুধু মন্ডবে মন্ডবে পূজা অর্চনা পালন করা হবে। দেবী পক্ষের যে শুরু হয় যে আমবশ্যায় সেদিন হয় মহালয়া, আজ সোমবার মহা দশমীতে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ দূর্গ পূজার আনুষ্ঠানিকতা। মহামারী করোনার কারনে মন্ডপ গুলোতে লোকসমাগম কম হচ্ছে মবে পূজা উদযাপন কমিটিবৃন্দ জানান।

ঘোপেরঘাট কালিবাড়ী পূজা মন্ডপের সভাপতি প্রহল্লাদ সাহা বলেন করোনার কারনে স্বাস্থ্য ঝুকির কথা বিবেচনা করে অনেকেই পূজা মন্ডপে আসছে না, তবে আমাদের এখানে পূজারী ও ভক্তবৃন্দের জন্য হ্যান্ড স্যানেটাইজার ব্যবহার সহ ও মাস্ক পরিধান বাধ্যতামূলক করা হয়েছে। এছাড়াও ঘোপেরঘাট কালিবাড়ী পূজা মন্দিরের পক্ষ থেকে এলাকার দুস্থ্য ও অসহায় পরিবারের মধ্যে খাদ্য সহায়তা সহ গাছের চারা প্রদান করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন- বিশিষ্ট চিকিৎসক ডাঃ কৃষ্ণপদ সাহা, সাবেক ইউপি চেয়ারম্যান এস.এম সিরাজুল ইসলাম মান্নু, ডাঃ পলাশ আইস, দেবাশীস সাহা, আনন্দ কুমার দাস, পংকজ কুমার প্রমূখ।

বাংলাপত্রিকা/এসএ

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন