‘বিদেশে পালিয়ে গেলেও এসআই আকবরকে ফিরিয়ে আনা হবে’

নিজস্ব প্রতিবেদক | জাতীয়
প্রকাশিত: মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০ | ০৬:১৭:০৩ পিএম
‘বিদেশে পালিয়ে গেলেও এসআই আকবরকে ফিরিয়ে আনা হবে’
সিলেটে পুলিশ ফাঁড়িতে ‘নির্যাতনে’ রায়হান আহমেদ নিহতের ঘটনায় প্রধান সন্দেহভাজন এসআই আকবর হোসেন ভূইয়া বিদেশে পালিয়ে গেলেও ফিরিয়ে আনার উদ্যোগ নেওয়া হবে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন।

মঙ্গলবার দুপুরে সিলেট নগরীর আখালিয়ায় নিহত রায়হান আহমদের বাড়িতে দেখা করতে গিয়ে সাংবাদিকদের এসব বলেন পররাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, আমার বিশ্বাস আকবর এখনও দেশের বাইরে যায়নি কারণ সীমান্তগুলোকে আমরা সাথে সাথে সতর্ক করে দিয়েছি। তবে আকবর বিদেশে পালিয়ে গেলেও তাকে ফিরিয়ে আনার উদ্যোগ নেয়া হবে।

২০১৫ সালের ৮ জুলাই সিলেটের কুমারগাঁওয়ে চুরির অভিযোগ তুলে ১৩ বছরের শিশু রাজনকে পিটিয়ে হত্যার প্রসঙ্গে টেনে পররাষ্ট্রমন্ত্রী বলেন, রাজন হত্যার আসামিকে সৌদি আরব থেকে ফিরিয়ে আনা হয়েছিল।

এসআই আকবর হোসেন ভূইয়া পুলিশের জন্য লজ্জার উল্লেখ করে মন্ত্রী বলেন, এরকম দুই-একজন কুলাঙ্গারের কারণে পুলিশ বাহিনীও লজ্জিত। পুলিশের কেউ তাকে বাঁচানোর চেষ্টা করছে না। সুষ্ঠু তদন্ত চলছে।

১১ অক্টোবর ভোরে সিলেট নগরীর আখালিয়ার বাসিন্দা রায়হান আহমদকে বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে এনে নির্যাতন করা হয়। পরে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।

১২ অক্টোবর কোতোয়ালি থানায় বাদী হয়ে অজ্ঞাতনামাদের আসামি করে একটি হত্যা মামলা করেন নিহত রায়হানের স্ত্রী তাহমিনা আক্তার তান্নী।

এ ঘটনা সময়কার বন্দরবাজার ফাঁড়ির ইনচার্জ আকবর হোসেন ভূইয়াসহ চার পুলিশ সদস্যকে বরখাস্ত করা হয়। এছাড়া তিন পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়।

বাংলাপত্রিকা/এনপি

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন