ইবির একাডেমিক কার্যক্রমকে আরো গতিশীলের জন্য মতবিনিময়

খলিলুর রহমান জীম, ইবি প্রতিনিধি | শিক্ষা ও ক্যাম্পাস
প্রকাশিত: মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০ | ০৬:১৩:৫০ পিএম
ইবির একাডেমিক কার্যক্রমকে আরো গতিশীলের জন্য মতবিনিময়
ইসালামী বিশ্ববিদ্যালয় (ইবি) উপাচার্য সাথে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানদের সাথে করোনাকালীন বাধাকে মোকাবেলা করে একাডেমিক কার্যক্রমকে আরো গতিশীলের জন্য মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
 
মঙ্গলবার দুপুরে ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সভাকক্ষে বিশ্ববিদ্যালয়ের ৩৪টি বিভাগের বিভাগীয় প্রধানদের সাথে উপাচার্য প্রফেসর ড. শেখ আবদুস সালাম  মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এ সময় আরো উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান ও বিভিন্ন বিভাগের সভপতিবৃন্দ। এছাও আরো উপস্থিত ছিলেন রেজিস্ট্রার(ভারঃ) এস. এম আব্দুল লতিফ, অতিরিক্ত রেজিস্ট্রার(ভারঃ) ড. মোঃ নওয়াব আলী ও আইসিটি সেলের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

মতবিনিময় সভায় উপাচার্য প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেন, চলমান বৈশ্বিক মহামারী করোনার বাধাকে সরিয়ে আমাদের একাডেমিক কার্যক্রমকে আরো গতিশীল করতে হবে। দেশ আজ করোনাকে মোকাবেলা করে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। পাশাপাশি সার্বিক শিক্ষা ব্যবস্থাকে এগিয়ে নিয়ে যাচ্ছে। তিনি পাঠদানের ক্ষেত্রে বর্তমানে চলমান অনলাইন কার্যক্রমকে আরো বেগবান করবার জন্য উপস্থিত বিভাগীয় প্রধানদের প্রতি উদাত্ত আহবান জানান।

তিনি আরো বলেন, বর্তমান সরকারে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এর দক্ষ নেতৃত্বে দেশ আজ ডিজিটাল বাংলাদেশে পরিণত হয়েছে। তাই আজ এই করোনাকালীন সময়ে মতবিনিময় সভায় অনেক বিভাগীয় প্রধানেরা স্বশরীরে উপস্থিত না থেকে ডিজিটাল প্রযুক্তির মাধ্যামে মতবিনিময় সভায় সংযুক্ত হয়েছে।

এজন্য তিনি সকলের ঐকান্তিক প্রচেষ্ঠায় এই দূর্যোগকালীন সময়ে একাডেমিক কার্যক্রমকে চলমান রাখার জন্য সকলের সহযোগীতা কামনা করেন।

বাংলাপত্রিকা/এনপি

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন