আশুলিয়ায় ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী বিট পুলিশিং সভা অনুষ্ঠিত

এস এম মনিরুল ইসলাম, সাভার প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: শনিবার, ১৭ অক্টোবর ২০২০ | ০৮:২৪:৫০ পিএম
আশুলিয়ায় ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী বিট পুলিশিং সভা অনুষ্ঠিত
বাংলাদেশ পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদের নির্দেশনায় সারাদেশের ন্যায় আশুলিয়া থানার ১২ নং বিটে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরোধী ও জনসচেতনতা তৈরির লক্ষ্যে পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৭ অক্টোবর) সকালে আশুলিয়া ইউনিয়নের কুমকুমারী এলাকার ৪ নং ওয়ার্ডে ধর্ষন ও নারী নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। এ কার্যক্রম পরিচালনা করেন আশুলিয়া থানার উপ-পরিদর্শক কাজী নাসের।

এসময় আশুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও ৪ নং ওয়ার্ডের সফল মেম্বার মোঃ হোসেন আলী মাস্টার এর সভাপতিত্বে এবং আশুলিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোঃ নুরুজ্জামান নুর এর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন চারাবাগ গ্লোরিয়া স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল মোঃ মইনুল হাসান হেলাল, সাভার উপজেলা আওয়ামী লীগের সহ- দপ্তর সম্পাদক মিষ্টি চৌধুরী, মহিলা মেম্বার সালমা আক্তার, আশুলিয়া ইউনিয়ন আওয়ামীলীগের ৪ নং ওয়ার্ড শাখার দপ্তর সম্পাদক মোহাম্মদ সুরত আলীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন আশুলিয়া থানা পুলিশের উপ পরিদর্শক কাজী নাসের।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক কাজী নাসের বলেন, ২০ কোটি জনগণের এই দেশে আমরা ২ লাখ পুলিশ। আমরা ইচ্ছা করলেই প্রত্যেকের বাসায় বাসায় গিয়ে কারো খোজ খবর নেওয়াতো আমাদের পক্ষে সম্ভব নয়। তাই প্রতিটি পরিবারকে সচেতন হতে হবে। আজ বাংলাদেশে ক্রাইম করে কেউ বাঁচতে পারবে না। যখনই কোন সমস্যা হবে আমাকে ফোন করবেন আমরা বাংলাদেশ পুলিশ আপনাদের পাশে আছি। বাড়ীওয়ালা ভাই বোনদের উদ্দেশ্য করে তিনি আরও বলেন, আপনারা যখন বাসা ভাড়া দিবেন অবশ্যই কাবিননামাসহ উভয়ের কাছ থেকে জাতীয় পরিচয়পত্র নিয়ে রাখবেন। 

এ অনুষ্ঠানে মোঃ হোসেন আলী মাস্টার বলেন, নির্যাতনের প্রতিটি ঘটনায় অপরাধীকে আইনের আওতায় আনার লক্ষ্যে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করছে পুলিশ। পাশাপাশি জনগনের সচেতন হতে হবে ও পুলিশের সহযোগিতায় জনগনকে এগিয়ে আসতে হবে।

তিনি আরও জানান, জনগণের কল্যাণে সর্বদা জনগণের পাশে রয়েছে জেলা পুলিশ। মেয়েরা কোথাও হয়রানীর শিকার হলে, বিট অফিসারদের সাথে যোগাযোগ করবেন অথবা সরাসরি আমাকে ফোন করে সহযোগিতা নিতে পারেন। এছাড়াও পুলিশি সেবা পেতে আশুলিয়া থানাসহ ৯৯৯ এ ফোন করার আহবান জানান তিনি।

এছাড়াও ১২ নং বিটে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমাবেশে জাতীয় শ্রমিকলীগ, মসজিদের ইমাম, জনপ্রতিনিধি, শিক্ষক, গার্মেন্টস কর্মীরা ও সম্মানিত ব্যক্তিবর্গসহ শিক্ষার্থীরাও এসময় উপস্থিত ছিলেন।

বাংলাপত্রিকা/এসআর

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন