এ বছর হচ্ছে না বিপিএল, যা বললেন পাপন

বাংলা পত্রিকা ডেস্ক | খেলাধুলা
প্রকাশিত: সোমবার, ১২ অক্টোবর ২০২০ | ১২:৩৮:১৪ পিএম
এ বছর হচ্ছে না বিপিএল, যা বললেন পাপন
বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সপ্তম আসর এ বছর হচ্ছে না। আজ রোববার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে এমনটিই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

আজ প্রেসিডেন্টস কাপ দিয়ে দেশের মাটিতে ফিরেছে ক্রিকেট। দিবারাত্রির এই ম্যাচ শুরু হয় দুপুর দেড়টায়। বিসিবি সভাপতি টুর্নামেন্টের উদ্বোধনের পর কিছক্ষণ খেলা উপভোগ করে চলে যান। আবার রাত ৮টার দিকে মাঠে ফিরে তিনি সংবাদমাধ্যমের মুখোমুখি হন। এ সময় বিসিবি সভাপতি দেশের মাঠে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোসহ কথা বলেন বিপিএল নিয়েও।

এ বছর বিপিএল আয়োজন সম্ভব হবে কি না এমন প্রশ্নে তিনি জানালেন, এ বছর হচ্ছে না। তবে আগামী বছর চিন্তা-ভাবনা করবেন। আর আইপিএলের আদলে বিদেশের মাটিতে এ টুর্নামেন্ট আয়োজন সম্ভব কি না এমন প্রশ্নে তিনি শুরুতেই থমকে যান। এরপর বলেন, ‘আমার মনে হয় এটা সহজ হবে না (বাইরে আয়োজন করা)। আপনাদেরকে আমি বলি বাংলাদেশে চালাতে (বিপিএল) গিয়েই আমাদের একটি দুটি ফ্র্যাঞ্চাইজি ছাড়া বাকিদের কিন্তু বেশ কষ্ট হয়। আর যেখানে জৈব সুরক্ষা বলয় যেটি তৈরি করতে হচ্ছে বাইরে, ইংল্যান্ডে এমনকি দুবাইয়ে আইপিএলের জন্য.........আজকেও শুনলাম যেমনটা সেটা শুনলে কারও পক্ষে সম্ভব বলে আমার মনে হয় না। আমাদের যে স্কেল এতে করে এত টাকা খরচ করা সেই নিরাপত্তার জন্য এটা প্রায় অসম্ভব।’

প্রেসিডেন্টস কাপের পরই শুরু হবে পাঁচ দল নিয়ে করপোরেট লিগ। এই লিগে বিদেশি খেলোয়াড় আনার কথা ভাবছে বিসিবি। দুয়েক দিনের মধ্যেই সিদ্ধান্ত হবে। এরপরেই ঢাকা প্রিমিয়ার লিগ (ঢাকা) শুরু করতে চান পাপন। সবকিছু জৈব সুরক্ষিত পরিবেশে আয়োজন করাটাই চ্যালেঞ্জ বলে জানান তিনি। জৈব সুরক্ষিত পরিবেশে এগুলো আয়োজন করতে পারলে আন্তর্জাতিক ক্রিকেট চালু করতে কোনো বাধা থাকবে না বলে মনে করেন বিসিবি সভাপতি। অর্থ্যাৎ দেশের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর জন্যই মূলত এসব টুর্নামেন্টের আয়োজন হচ্ছে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন