বড় অংকের কর ফাঁকি নেইমারের

বাংলা পত্রিকা ডেস্ক | খেলাধুলা
প্রকাশিত: বৃহস্পতিবার, ১ অক্টোবর ২০২০ | ১২:৩৫:৪৯ পিএম
বড় অংকের কর ফাঁকি নেইমারের
মাঠে ব্যথা পাওয়ার অভিনয়, বিতর্ক বা বিভিন্ন ঝামেলা- ব্রাজিলিয়ান তারকা ফুটবলার নেইমারের সঙ্গ যেন ছাড়তে চায় না। কিছুদিন আগে বর্ণবাদের অভিযোগ এনেছেন প্রতিপক্ষের খেলোয়াড়ের বিরুদ্ধে। মাঠে আবার ওই খেলোয়াড়ের মাথায় চাটি মেরে দেখেছেন লাল কার্ড। এবার ক্লাব ফুটবল পিএসজির এই তারকার বিরুদ্ধে উঠেছে ফাঁকিবাজির অভিযোগ। স্প্যানিশ কর কর্তৃপক্ষ জানিয়েছে, কর ফাঁকি দেওয়ার কালো তালিকায় তিনি আছেন শীর্ষস্থানে!

গতকাল বুধবার স্প্যানিশ কর কর্তৃপক্ষ এক আনুষ্ঠানিক বিবৃতিতে এ তথ্য জানায়। এ ছাড়া সংবাদ সংস্থা এএফপি তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, নেইমারের বকেয়া করের পরিমাণ বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩৪৪ কোটি ৩৯ লাখ টাকা (৩৪.৬ মিলিয়ন ইউরো)। ২০১৩ থেকে ২০১৭ পর্যন্ত বার্সেলোনায় ছিলেন নেইমার। এ সময়টাতে তার বিপক্ষে কর ফাঁকির অভিযোগ ওঠে এবং তাকে আদালত পর্যন্ত যেতে হয়।

স্প্যানিশ কর কর্তৃপক্ষের দেওয়ার বিবৃতি অনুযায়ী কালোতালিকায় নাম সংখ্যা হাজারের বেশি। তবে সবচেয়ে বেশি কর ফাঁকি দিয়েছেন নেইমারই। স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’ জানিয়েছিল, সান্তোস থেকে নেইমারকে ২০১৩ সালে কেনে বার্সা। বার্সায় চার মৌসুম খেলার বকেয়া কর হিসেবে নেইমারের কাছে সাড়ে ৩ কোটি ইউরো দাবি করেছে কর কর্তৃপক্ষ। মূলত বার্সায় বোনাস ও পিএসজিতে যাওয়ার চুক্তিপত্র নিয়েই এ জটিলতা।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন