কেরানীগঞ্জে লাইসেন্সবিহীন হোটেলে ভ্রাম্যমান আদালতের অভিযান

| সারাদেশ
প্রকাশিত: বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০ | ১২:২২:৫৮ এএম
কেরানীগঞ্জে লাইসেন্সবিহীন হোটেলে ভ্রাম্যমান আদালতের অভিযান
কেরানীগঞ্জে লাইসেন্সবিহীন হোটেল ও রেস্টুরেন্ট চালানোর অভিযোগে ২২ টি হোটেল এন্ড রেস্টুরেন্টে অভিযান পরিচালনা করেছে ভ্রাম্যমান আদালত।

বুধবার উপজেলার কালীগঞ্জ জোড়া ব্রিজ, চুনকুটিয়া চৌরাস্তা এবং হাসনাবাদ এলাকায় উপজেলা নিবার্হী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার ভূমি (দক্ষিণ) সানজিদা পারভীন তিন্নি কেরানীগঞ্জ দক্ষিণ থানা পুলিশের সহায়তায় অভিযান পরিচালনা করেন।

এসময় নিবন্ধন না থাকায় বাংলাদেশ হোটেল এন্ড রেস্টুরেন্ট আইন ২০১৪এর বিধি মোতাবেক এগারটি রেস্টুরেন্টকে মোট ১ লাখ ৫২ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া চারটি প্রতিষ্ঠানের লাইসেন্স পাওয়া যায়, চারটি প্রতিষ্ঠানের লাইসেন্স এর কার্যক্রম চলমান রয়েছে ও তিনটি হোটেলের কার্যক্রম সাময়িকভাবে বন্ধ পাওয়া যায়।

এ প্রসঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেট সানজিদা পারভীন তিন্নি বলেন, হোটেল ও রেষ্টুরেন্ট পরিচালনা করতে গেলে সরকারের অনুমোদন বাধ্যতামূলক। হোটেল ব্যবসায়ী সমিতির নেতাদের উপস্থিতিতে লাইসেন্স নিবন্ধন ছাড়া কেউ হোটেল পরিচালনা করতে পারবে না তা আমরা সাফ জানিয়ে দিয়েছি। এছাড়া আগামী ১৫ দিনের মধ্যে সবাইকে লাইসেন্স করার জন্য নিবন্ধন ফরম বিতরণ করেছি। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আমাদের অভিযান চলমান থাকবে।

বাংলাপত্রিকা/এসআর

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন