কেরানীগঞ্জে অগ্নিকাণ্ড নির্বাপন রোধে মহড়া অনুষ্ঠিত

টিটু আহম্মেদ, কেরানীগঞ্জ প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০ | ০৬:১৯:৫৪ পিএম
কেরানীগঞ্জে অগ্নিকাণ্ড নির্বাপন রোধে মহড়া অনুষ্ঠিত
কেরানীগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে অগ্নিকাণ্ড দুর্ঘটনা থেকে প্রাণহানি রোধে ও জনসচেতনতা তৈরিতে অগ্নিনির্বাপণ মহড়া অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকালে রামেরকান্দা ইস্পাহানি ডিগ্রি কলেজ মাঠে এ মহড়া অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপজেলা নির্বাহী অফিসার অমিত দেবনাথ উপস্থিত থেকে মহড়া অনুষ্ঠান উপভোগ করেন।

কেরানীগঞ্জ উপজেলা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার ফারুক হোসেনের নেতৃত্বে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ৩২জন ফায়ার ফাইটার ও ইস্পাহানি ডিগ্রী কলেজের ১২ জন স্কাউট সদস্য এতে অংশগ্রহণ করে, বাসাবাড়ি বা অফিসে গ্যাস সিলিন্ডারে আগুন লাগলে আতঙ্কিত না হয়ে কিভাবে নেভাতে হবে তা হাতে-কলমে শিক্ষা দেন।

এছাড়াও বড় কোনো অগ্নিকাণ্ডের ঘটনায় তারা কিভাবে আগুন নেভানোর কাজ করে ও আটকা পড়া সাধারণ জনগণকে উদ্ধার করে তার নাটকের মাধ্যমে উপস্থাপন করেন।

অনুষ্ঠান শেষে এক সংক্ষিপ্ত ভাষনে উপজেলা নির্বাহি অফিসার অমিত দেবনাথ বলেন আজকের এই মহড়া থেকে কিভাবে অগ্নিকাণ্ডের সময় মাথা ঠান্ডা রেখে বুদ্ধিমত্তার সাথে খুব সহজেই ছোটখাটো অগ্নিকাণ্ড নিজেই নিভানো যায় তা শিক্ষা দেওয়া হল। আশা করি এগুলো সাধারন জনগনের অনেক কাজে আসবে। আমি স্কাউট সদস্যদের বলবো ফায়ার সার্ভিসের সাথে সবসময় সহযোগী হয়ে কাজ করতে।

এসময় তিনি নারায়ণগঞ্জে মসজিদের অগ্নিকাণ্ডে নিহতদের স্মরণে করে ও দুঃখ প্রকাশ করেন এবং এ ধরনের মহড়া নিয়মিত আয়োজন করতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কে অনুরোধ করেন।

বাংলাপত্রিকা/এসএ

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন