চট্টগ্রাম নগরীতে সড়ক প্রশস্ত করেও কমছে না যানজট

আবদুর রহিম, ডবলমুরিং (চট্টগ্রাম) প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০ | ০২:৩৩:২২ পিএম
 চট্টগ্রাম নগরীতে সড়ক প্রশস্ত করেও কমছে না যানজট
  সরকারি কোষাগার থেকে হাজার হাজার কোটি টাকা দিয়ে চট্টগ্রাম নগরীর ব্যস্ততম অনেক সড়ক প্রশস্ত করা হয়েছে বর্তমান সরকারের আমলে। কিন্তু নগরীর দায়িত্বশীল প্রতিষ্ঠানগুলোর অবহেলা ও নাগরিক অচেতনার জন্য সরকারের সড়ক প্রশস্তকরণ প্রকল্পের সুফল জনগণ পাচ্ছে না বলে জানিয়েছে স্থানীয়রা।

ব্যাংক ও অফিসপাড়াগুলোতে অপরিকল্পিত পার্কিং, ট্রাফিক সিস্টেমের দূর্বলতা, সারাবছর ধরে সমন্বয়হীন ভাবে ওয়াসা, পিডিবি, গ্যাস, টিএন্ডটিসহ বিভিন্ন সেবা সংস্থার রাস্তা খোঁড়াখুঁড়ির জন্য নগরীতে নিত্য যানজট সৃষ্টি হয়ে চট্টগ্রাম নগরী মূলত এখন "লক টাউন" এ পরিনত হয়ে পড়েছে।
 
মঙ্গলবার (২২সেপ্টেম্বর) সকালে নগরীর মতিয়ারপোল কমার্স কলেজ রোড এলাকায় গিয়ে যানজটের দৃশ্য দেখা যায়। যা প্রতিদিনের ঘটনা বলে জানান স্থানীয়রা। সড়ক প্রশস্ত করেও সড়কের একপাশ জুড়ে ময়লার ডাষ্টবিন ও অন্যপাশে টিএন্ডটি'র খুঁড়ে রাখা গর্ত। ফলে ৩০ ফুটের সড়ক ১০ ফুটে নেমে এসে রাস্তায় সৃষ্টি হচ্ছে যানজট।

তাই সাধারণ মানুষ মনে করে, সড়ক প্রশস্তকরণের নামে সরকারি টাকা নয়ছয় না করে নগরীর দায়িত্বশীল প্রতিষ্ঠানগুলো যদি তদারকির মাধ্যমে সেবা সংস্থার কাজগুলো দ্রুততম সময়ে সমন্বয় করে, সড়কের পার্শ্বের ডাষ্টবিনগুলো অপসারণ, ফুটপাত হকারমুক্ত, ট্রাফিক ব্যবস্থার আধুনিকায়ন ও যত্রতত্র পার্কিং এর জন্য কঠোর আইনী ব্যবস্থা গ্রহণ করে যানজট কমিয়ে নাগরিক দূর্ভোগ কমানো যেতে পারে। 

বাংলাপত্রিকা/এনপি

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন