কোম্পানীগঞ্জে রিক্সা-চালককে বসতবাড়ী থেকে উৎখাত চেষ্টার অভিযোগ

আবদুর রহিম, কোম্পানীগঞ্জ প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০ | ০১:০০:২১ পিএম
কোম্পানীগঞ্জে রিক্সা-চালককে বসতবাড়ী থেকে উৎখাত চেষ্টার অভিযোগ
নোয়াখালীর কোম্পানীগঞ্জের চরফকিরা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ইঞ্জিনিয়ার আবুল বাসারের বিরুদ্ধে আপন ভাতিজাদের বসবাড়ী থেকে উৎখাতের চেষ্টার অভিযোগ করেছে ভূক্তভোগী দুই ভাই চা-দোকানদার আবুল কালাম ও রিক্সা-চালক নুর নবী।

রিক্সাচালক নুর নবী বলেন, আমাদের বসতবাড়ীর ৩০শতাংশ সম্পত্তি আমি ও আমার ভাই আবুল কালাম আমার মাতা থেকে ওয়ারিসসূত্রে মালিক হই। যা আমার মা খরিদসূত্রে মালিক থাকা অবস্থায় মৃত্যু বরন করেন। আমার চাচা ইঞ্জিনিয়ার আবুল বাসার অন্যায়ভাবে এই সম্পত্তি দখলের চেষ্টা করে আসছে। দীর্ঘ দিন থেকে আমাদেরকে বিভিন্ন প্রকার ভয়-ভীতি হুমকি দিয়ে আসছে।

আমাদের বিরুদ্ধে ৩-৪টি মামলা দিয়ে নানাভাবে আমাদের হয়রানি করে আসছে। বিভিন্ন সময় আমাদের বসতঘরে সন্ত্রাসী হামলা চালায়। তাদের সন্ত্রাসী হামলায় ভীত সন্ত্রস্ত হয়ে আমার বড় মেয়ে সাবিনা ইয়াসমিন ৯দিনের বাচ্চা রেখে হার্ট এটাকে মারা যান। এছাড়াও তারা আমার ছোট মেয়েকে ধর্ষণের চেষ্টা করে যা নিয়ে একটি মামলা চলমান রয়েছে। বর্তমানে আমরা দুই ভাই আমাদের পরিবার পরিজন নিয়ে অসহায়ত্বের মধ্যে রয়েছি।

এ বিষয়ে জানতে চাইলে ইঞ্জিনিয়ার আবুল বাসার জানান, একই ব্যক্তি থেকে একাধিক ব্যক্তি জমি ক্রয় করে। আবুল কালামের মায়ের জমি ক্রয়ের ক্ষেত্রে বিক্রেতার মালিকানা স্বত্ব না টিকে নাই। অপরদিকে আমার স্ত্রীর ক্রয়ের ক্ষন অপেক্ষাকৃত পূর্বে হওয়ায় উক্ত জমি আমি দখলের দাবী করছি। এছাড়াও তার বিরুদ্ধে নারী-নির্যাতন দমন আইনে দায়েরকৃত মামলা মিথ্যা ও সাজানো বলে দাবী করেন তিনি।

চরফকিরা ইউনিয়ন চেয়ারম্যান জামাল উদ্দিন লিটন জানান, উভয় পক্ষের মধ্যকার বিরোধ নিষ্পত্তির জন্য একাধিকবার শালিসী বৈঠক হয়েছে কিন্তু তাদের অসহযোগীতার জন্য নিষ্পত্তি হয়নি। বর্তমানে বিষয়টি আদালতে বিচারাধীন রয়েছে, আদালতই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

বাংলাপত্রিকা/এনপি

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন