ফেনী জেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে তৃণমূলের সমর্থন খায়রুলের পক্ষে

ছৈয়দ কামাল, ছাগলনাইয়া (ফেনী) প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০ | ১২:৫১:৪১ পিএম
ফেনী জেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে তৃণমূলের সমর্থন খায়রুলের পক্ষে
অনুষ্ঠিত হতে যাচ্ছে শূণ্য হওয়া ফেনী জেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচন। গত ৬ সেপ্টেম্বর সাবেক ফেনী জেলা পরিষদ চেয়ারম্যান আজিজ আহমেদ চৌধুরী বার্ধক্যজনিত কারণে মৃত্যুবরণ করেন। যার প্রেক্ষিতে শূণ্য এই পদে অনুষ্ঠিত হবে এই নির্বাচন।

আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যালয়ের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান জানান, ফেনী জেলা পরিষদ চেয়ারম্যান এর শূণ্য পদে উপ-নির্বাচনের জন্যে গত ১৭ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) থেকে দলীয় মনোনয়ন ফরম দিচ্ছে দলের কেন্দ্রীয় কার্যালয়। এই মনোনয়ন ফরম সংগ্রহ ও জমাদানের শেষ ২০ সেপ্টেম্বর (রোববার) পর্যন্ত।

উপ-দপ্তর সম্পাদক সায়েম খান আরো জানান, উক্ত পদে উপ-নির্বাচনে অংশ গ্রহণ করতে ইচ্ছুক ৮ জন প্রার্থী এই পর্যন্ত দলীয় মনোনয়ন ফরম সংগ্র্রহ করেছেন।

ফেনী জেলা পরিষদ চেয়ারম্যান এর শূণ্য পদে উপ-নির্বাচনে অংশ গ্রহণ করতে ইচ্ছুক যে ৮ জন প্রার্থী দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন, তাদের মধ্যে রয়েছেন আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা পরিষদ এর সদস্য জয়নাল আবেদীন হাজারী, জেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি আকরাম হোসেন হুমায়ুন ও খায়রুল বাশার মজুমদার তপন ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সাইফুদ্দিন নাসির।

এদিকে গত ১৯ সেপ্টেম্বর (শনিবার) রাতে ফেনী জেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ, ফেনী পৌরসভা মিলনায়তনে ৬ টি উপজেলা, ৫ টি পৌরসভা ও জেলাধীন সবগুলি ইউনিয়ন আওয়ামীলীগ নেতৃবৃন্দদের নিয়ে, ফেনী জেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে দলীয়ভাবে একক প্রার্থী মনোনয়ন প্রদান ক্ষেত্রে সমর্থন জানাতে দলের কেন্দ্রীয় নীতিনির্ধারক কমিটি বরাবর, সুপারিশ প্রেরণের লক্ষে একটি সভা করেছেন। ওই সভায় জেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ ঐক্যমতের ভিত্তিতে জেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহকারী ৮ জন প্রার্থীর মধ্যে খায়রুল বাশার তপনকে দলের একক প্রার্থী হিসেবে মনোনয়ন প্রদানের লক্ষে তাদের সমর্থন জানিয়েছেন।

ফেনী জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট হাফেজ আহম্মদের সভাপতিত্বে ওই সভায় অন্যান্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন, ফেনী-২ আসনের সাংসদ ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী, ফেনী সদর উপজেলা চেয়ারম্যান আব্দুর রহমান বি.কম ও বাকী ৫ উপজেলা চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামীলীগের সভাপতি-সম্পাদক, ৫ পৌর মেয়র এবং পৌর আওয়ামীলীগের সভাপতি-সম্পাদকসহ জেলাধীন সবকটি ইউপি চেয়ারম্যান এবং ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি-সম্পাদকগণ।

উল্লেখ্য গত ২০১৬ সালে ফেনী জেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচনে দলীয় সিদ্ধান্তে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হওয়া সদ্য মৃত্যুবরণকারী সাবেক জেলা পরিষদ চেয়াম্যান আজিজ আহমেদ চৌধুরীর সাথে ওই সময়ে একই পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন ফরম নিয়েছিলেন খায়রুল বাশার তপন। পরে দলীয় সিদ্ধান্ত অনুযায়ী শৃঙ্খলা মেনে ওই সময়ে তিনি নিজের মনোনয়ন পত্র প্রত্যাহার করে নিয়েছিলেন।

বাংলাপত্রিকা/এসআর

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন